'ভারত আর্মি' অ্যাওয়ার্ডে মনোনীত সাকিব

২৮ নভেম্বর ২০১৯ | আপডেট: ২৮ নভেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

প্রতিবছর ভারতের সবচেয়ে বড় ক্রিকেট ফ্যান গ্রুপ সেরা আন্তর্জাতিক ক্রিকেটারকে 'ভারত আর্মি' অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। এবছরও তারা 'ভারত আর্মি' নামক এই পুরস্কার প্রদান করবে। তার জন্য চারজন ক্রিকেটারকে মনোনীত করেছে ফ্যান গ্রুপটি। বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানও আছেন ওই তালিকায়।

ইংল্যান্ড বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে 'ভারত আর্মি' অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন সাকিব। ইংল্যান্ড বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে বাংলাদেশ অলরাউন্ডার করেন ৬০৬ রান। সঙ্গে নেন ১১ উইকেট। বিশ্বকাপে তিনি দুটি সেঞ্চুরির পাশাপাশি খেলেন পাঁচটি অর্ধ-শতকের ইনিংস।

ইংল্যান্ড বিশ্বকাপের দুর্দান্ত ওই ফর্ম অবশ্য বিশ্বকাপ পরবর্তী জাতীয় দলের হয়ে দেখানোর আগেই আইসিসির নিষেধাজ্ঞায় পড়েছেন সাকিব। জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তা আইসিসিকে না জানানোয় তাকে এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে 'ভারত আর্মি' পুরস্কারের জন্য মনোনীত হতে তা কোন বাধা হয়ে দাঁড়ায়নি।

টুইটারে  ভক্তদের ভোটে এগিয়ে আছেন সাকিব। ছবি: টুইটার 

বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান ছাড়াও ভারত আর্মি পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অলরাউন্ডার বেন স্টোকস। দলের হয়ে দুর্দান্ত ক্রিকেট খেলে নিউজিল্যান্ডকে 'ওয়ান ম্যান আর্মির' মতো বিশ্বকাপ ফাইনালে তোলা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া নিষেধাজ্ঞা কাটিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ এবং তার পরের অ্যাসেজ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো স্টিভ স্মিথ মনোনীত হয়েছেন।

'ভারত আর্মি' পুরস্কার নির্বাচন প্রক্রিয়ায় ভক্তদের ভোট গ্রহণ করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম টু্ইটারে ভোট দিতে হবে এই চার ক্রিকেটারকে। যিনি সর্বোচ্চ ভোট পাবেন তিনিই পাবেন এবারের ভারত আর্মি পুরস্কার। ভোট দেওয়ার জন্য সময় আছে আর চারদিন। টুইটারের ভোটে সবার চেয়ে এগিয়ে আছেন সাকিব।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)