এনআইডি জালিয়াতি: ইসির ২ কর্মী রিমান্ডে

০২ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির মামলায় নির্বাচন কমিশনের দুই কর্মীর সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত রোববার আত্মসমর্পণের পর তাদের কারাগারে পাঠানো হয়েছিল।

সোমবার তাদের চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে বিচারক খায়রুল আমীন এ আদেশ দেন। তারা হলেন- ঢাকায় নির্বাচন কমিশনের এনআইডি শাখার প্রকল্পভিত্তিক কর্মী সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে।

মামলার তদন্তকারী কর্মকর্তা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া বলেন, 'জিজ্ঞাসাবাদের জন্য তাদের ১০ দিন করে রিমান্ড আবেদন করেছিলাম। আদালত সাত দিন করে মঞ্জুর করেছেন।'

গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদিনসহ তিনজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেন জেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা। বাকি দু'জন হলেন জয়নালের বন্ধু বিজয় দাশ ও তার বোন সীমা দাশ।

ওই রাতেই ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে কোতোয়ালি থানায় পাঁচজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় সাগর ও সত্যসুন্দরকেও আসামি করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)