মিথ্যা সহ্য করতে পারি না: চাঁদনী

০৩ ডিসেম্বর ২০১৯

সমু সাহা

চাঁদনী

চাঁদনী। অভিনেত্রী, মডেল ও নৃত্যশিল্পী। এনটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'ঘুমন্ত শহরে'। এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

'ঘুমন্ত শহরে' নাটকের গল্প, চরিত্র ও নির্মাণ আপনার কাছে কতটা ভিন্নধর্মী মনে হয়?

যে কোনো কিছুই নির্মাণের চেয়ে তা কীভাবে উপস্থাপন করা হচ্ছে, সেটি আমার কাছে জরুরি। এ ধারাবাহিকে বর্তমান সময়ের জীবনযাত্রা ফুটে উঠেছে। তবে সেটি সংলাপ রচয়িতা মাতিয়া বানু শুকু এবং কাহিনিকার ও পরিচালক নজরুল ইসলাম রাজু নতুন আঙ্গিকে তুলে ধরার চেষ্টা করছেন। সে জন্য দীর্ঘ ধারাবাহিকটি অনেক দর্শক পছন্দ করেছেন বলে জানিয়েছেন। নাটকের চরিত্রগুলো দেখলেই যে কারও ভীষণ পরিচিত মনে হবে। সর্বোপরি চেনা প্রেক্ষাপটে ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টাই নাটকটিকে আলাদা করেছে।

এ নাটক ছাড়া আপনাকে অন্য কোনো মাধ্যমে অভিনয়ে দেখা যাচ্ছে না। বাছবিচারের কারণেই কি কম কাজ করছেন?

আমি একটু খুঁতখুঁতে স্বভাবের, এটা সত্যি। তবে শুধু বাছবিচারের জন্যই যে কাজ কম করছি, বিষয়টি তেমনও নয়। প্রত্যেক মানুষের জীবনে কিছু সময় আসে, যখন স্থির হতে হয়। নতুন করে জীবনকে ভাবতে হয়। তা ছাড়া কিছু সময় আসে, যখন চাইলেও একের পর এক কাজ নিয়ে ব্যস্ত হয়ে ওঠার সুযোগ থাকে না। এখন আমার সময়টাও সে রকম। নানা কারণে অভিনয়ে আগের মতো সময় দেওয়া হয়ে উঠছে না। তবে ভালো কাজের জন্য এখনও আমি প্রস্তুত। সুযোগ পেলেই করব।

নাচ নিয়ে পরিকল্পনা কী?

কিছুদিন নাচ থেকে দূরে আছি। তবে সামনেই বেশ কিছু নাচের অনুষ্ঠানে অংশ নেব।

নিজের কোন দিকটা ভালো আর কোনটা মন্দ, এসব নিয়ে ভাবেন?

অবশ্যই, কাজের বিষয়ে আমি নিবেদিত। খারাপ দিক হলো আমি মিথ্যা সহ্য করতে পারি না। এ জন্য কখনও কখনও ভীষণ ক্ষেপেও যাই। তবে রাগ কমানোর চেষ্টা করছি [হাসি]।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)