চিত্রপরিচালক আমজাদ হোসেন স্মরণে আয়োজন

প্রকাশ: ১০ ডিসেম্বর ১৯ । ১৮:৫১

বিনোদন প্রতিবেদক

চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের প্রথম মৃত্যুবার্ষিকী আগামী ১৪ ডিসেম্বর। নানা আয়োজনে স্মরণ করবে চলচ্চিত্র পরিচালক সমিতি।

চলচ্চিত্র পরিচালক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমজাদ হোসেন থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ১৪ ডিসেম্বর না ফেরার দেশে পাড়ি জমান। প্রথম মৃত্যুবার্ষিকীতে দিনভর নানা আয়োজনে গুণী এ চলচ্চিত্রকারকে স্মরণ করার পরিকল্পনার কথা জানালেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। তিনি বলেন, সকালে কোরআন খতম, আলোচনা অনুষ্ঠান, জোহরের পর মিলাদ ও মিলাদ শেষ তবারক বিতরণ করা হবে।

১৯৪২ সালের ১৪ আগস্ট জামালপুরে জন্ম নেওয়া আমজাদ হোসেন লেখক, গীতিকার, অভিনেতা হিসেবেও পরিচিত। 'হারানো দিন' চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ১৯৬১ সালে রুপালি পর্দায় তার আগমন। পরে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় তিনি বেশি সময় দেন। ১৯৬৭ সালে মুক্তি পায় তার নির্মিত প্রথম চলচ্চিত্র 'খেলা'। সাড়া জাগানো চলচ্চিত্র 'জীবন থেকে নেয়া'র চিত্রনাট্য লেখায় জহির রায়হানের সঙ্গে আমজাদ হোসেনও ছিলেন।\হগান লেখায়, চিত্রনাট্য ও পরিচালনায় চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। এ ছাড়া সরকার তাকে একুশে পদকেও ভূষিত করে।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com