পরিবেশ দুষণের দায়ে চট্টগ্রামে সড়ক উন্নয়ন প্রকল্পের ঠিকাদারকে জরিমানা

১৯ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

পরিবেশ দুষিত করায় চট্টগ্রামে একটি সড়ক উন্নয়ন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগরের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক ঠিকাদারি প্রতষ্ঠান মেসার্স আর টি এন্ড ইবি'কে (জেভি) এই জরিমানা করেন। 

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) কর্তৃক বাস্তবায়নাধীন 'চান্দগাঁও আবাসিকের ফ্লাইওভারের মুখ থেকে কালুরঘাট পর্যন্ত সড়কের উন্নয়ন (লট-১)' কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। কাজ করতে গিয়ে মাত্রাতিরিক্ত ধুলাবালি সৃষ্টি হওয়ায় তাদের দায়ী করে জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগরের পরিচালক মো. আজাদুর রহমান মল্লিক জানিয়েছেন, পরিবেশগত ব্যবস্থা গ্রহণ ছাড়াই সড়ক উন্নয়ন কাজ করায় পরিবেশ দুষিত হচ্ছে।

এ কারণে ঠিকাদারী প্রতিষ্ঠানটিকে এক লাখ জরিমানা করা হয়েছে। একইসঙ্গে নিয়মিতভাবে দিনে অন্তত তিনবার সড়কে পানি ছিটানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)