গ্র্যামিতে ১৮ বছরের বিলি আইরিশ গড়লেন ইতিহাস

২৭ জানুয়ারি ২০২০ | আপডেট: ২৭ জানুয়ারি ২০২০

বিনোদন প্রতিবেদক

১৮ বছর বয়সী বিলি আইরিশ

বিশ্ব সংগীতের সবচেয়ে বড় আসর গ্র্যামি অ্যাওয়ার্ড। এবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের বসল ৬২তম গ্রামি অ্যাওয়ার্ডের এবারের আসর। এবারের আসরে ১৮ বছর বয়সী বিলি আইরিশের জয় জয়কার শোনা গেলো মঞ্চে।  সদ্য কৈশোর পেরোনো বিলি আইরিশে সেরা চার ক্যাটাগরি অর্থাৎ, সেরা নতুন শিল্পী, সেরা গান, সেরা রেকর্ড আর সেরা অ্যালবাম—সবগুলোতে নিজের নাম উঠিয়েছেন তিনি।  প্রতিটি বিভাগে সেরা পুরস্কার নিজের ঘরে তুলেছেন বিলি।

এবারের গ্রামিতে বিলির ‘ব্যাড গাই’  রেকর্ড করেছে। সেরা গানের পুরস্কারও নিয়েছেন বিলি।  এতো অর্জনের পর বিলি বলেন, আমার মনে হয় এ অর্জনের যোগ্য আমি নই। পুরস্কারের যোগ্য দাবিদার আরিয়ানা গ্রান্ডে।’ 

বিলির ‘ব্যাড গাই’ হয়েছে ২০২০ সালের সেরা গান। তবে এ গানের কৃতিত্ব একা তার ঝুলিতে নয়। বড় ভাই ফিনেস ও কনেলের সঙ্গে শেয়ার করে নিতে হয়েছে। 

গ্র্যামি ২০২০ এর আসরে সেরা একক পারফরমার হয়েছেন ৮৬ বছর বয়সী উইলি নেলসন। সেরা দ্বৈত বা দলগত পারফরমার হয়েছেন ড্যান প্লাস শে। এটা তাদের ‘স্পিচলেস’ গানের জন্য। সেরা কান্ট্রি অ্যালবাম হয়েছে হোয়াইল আ'ম লিভিং। সেরা কান্ট্রি সংও হয়েছে এই অ্যালবামের গান, ‘ব্রিং মাই ফ্লাওয়ার্স নাউ’। সেরা ‘র‍্যাপ’ হয়েছে ইগোরের ‘টাইলার, দ্য ক্রিয়েটর’। সেরা ‘র‍্যাপ পারফরমেন্স’ হয়েছে ‘র‍্যাকস ইন দ্য মিডল’ আর ‘হাইয়ার’ গানে। সেরা ‘র‍্যাপ সং’ হয়েছে জার্মেইন কোলের ‘আ লট’।

সেরা পপ একক পারফরম্যান্সের গ্র্যামি হাতে তুলেছেন লিজ্জো, ‘ট্রুথ হার্টস’ গানের জন্য। একই বিভাগে দ্বৈত বা দলগত পারফরম্যান্সের গ্রামোফোন হাতে উঠেছে ‘ওল্ড টাউন রোড’ গানের দলের। এই বিভাগেই মনোনয়ন পেয়েছিল জোনাস ব্রাদার্স। সেরা পপ ভোকাল অ্যালবামের পুরস্কারও উঠেছে বিলি আইরিশের হাতে। অন্যদিকে, সেরা রক সং হয়েছে দিস ল্যান্ড। সেরা রক অ্যালবাম হয়েছে সোস্যাল কিউস। সেরা ‘অলটারনেটিভ’ গানের অ্যালবাম হয়েছে ভ্যাম্পায়ার উইকেন্ডের ফাদার অব দ্য ব্রাইড।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)