রিয়ালের ‘স্ট্রাইকার’ যেন ভারান

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০ । ০০:২৪

অনলাইন ডেস্ক

ছবি: গোল

রিয়াল মাদ্রিদের হয়ে বছরের প্রথম ম্যাচটি খেলতে পারেননি সের্গিও রামোস। দলের নেতৃত্বভার পড়ে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ডিফেন্ডার রাফায়েল ভারানের বাহুতে। ভারান সেটা দারুণভাবে পালন করলেন। হেডে দারুণ দুই গোল করলেন। বুঝিয়ে দিলেন নেতার দায়িত্ব তিনিও নিতে পারেন। কিন্তু রামোসের রাজত্বে হানা দিতে চান না। তার দুই হেডের গোল এবং লুকা মডরিচের শেষের গোলে বছরের শুরুতে গেটাফের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে লস ব্লাঙ্কোসরা।

রিয়াল কোচ জিনেদিন জিদান এ ম্যাচে বেল-বেনজেমা এবং ইসকোকে আক্রমণের দায়িত্ব দেন। কিন্তু তারা গোছালো আক্রমণ তুলতে পারেননি। রিয়ালের আক্রমণ হয়ে পড়ে ভোতা। নিষেধাজ্ঞায় পড়ে বছরের শুরুতে রামোস খেলতে পারেননি। রাফায়েল ভারানে তাই দলের হয়ে রক্ষণ সামলানোর দায়িত্ব নেন। আবার গোলও করেন তিনি। তার ওই জোড়া গোলেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় জিদানের শিষ্যরা।

ম্যাচের ৩৪ মিনিটের মাথায় রিয়াল প্রথম গোল করে। গোলরক্ষকের গ্লাভসের মধ্যে চলে যাওয়া বল ভারানের মাথায় আলতো স্পর্শ করে চলে যায় জালে। গেটাফের রক্ষণভাগের খেলোয়াড়রা ঠেকাতে পারেননি তা। এরপর দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে আবার রিয়ালের ত্রাতা ভারানের মাথা।এবার টনি ক্রুসের ফ্রি কিক থেকে অসাধারণ এক হেডে গোল করেন ভারান। দলকে ২-০ গোলে এগিয়ে নেন।

শেষ দিকে রিয়াল আক্রমণের ছক বদল করে। ভিনিসিয়াস ‍জুনিয়র এবং লুকা জোভিককে মাঠে নামায়। ভিনিসিয়াস ভালোর ইঙ্গিত দিলেও গোল করতে পারেননি। জোভিক করতে পারেননি গোল। তবে দ্বিতীয়ার্ধে ফেদে ভালভার্দে মাঠে নেমে দারুণ করেন। গ্যারেথ বেলকে তিনি সহজ এক গোলের সুযোগ করে দেন। কিন্তু গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠাতে পারেননি ওয়েলস তারকা।

তবে যোগ করা সময়ে ভালভার্দে দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে বল নিয়ে গেটাফের বক্সে ঢুকে লুকা মডরিচকে দারুণ এক পাস দেন। মডরিচ আলতো পা ছুঁইয়ে গোলের খাতা খোলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com