বন্যপ্রাণ বাঁচাতে ৩০ লাখ ডলার দিলেন ডিক্যাপ্রিও

১২ জানুয়ারি ২০২০

বিনোদন ডেস্ক

লিওনার্দো ডি ক্যাপ্রিও

ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্ত পূর্ব অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ বনভূমি। সেখানকার বন্যপ্রাণীও পড়েছে হুমকীর মুখে। ফলে বন্যপ্রাণী অস্ট্রেলিয়ায় পরিবেশ ও বন্যপ্রাণীদের রক্ষায় এগিয়ে এলেন অস্কারজয়ী জনপ্রিয় হলিউড অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও। 

কিছুদিন আগেই এ হলিউড অভিনেতা 'আর্থ অ্যালায়েন্স' বলে একটি পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংস্থা গঠন করেন। এই সংস্থার ব্যানারেই লিওনার্দো ডি ক্যাপ্রিও ৩০ লাখ ডলার ( ৩ মিলিয়ন) ডলার দিলেন। খবর জিনিউজের।

গত বছরের শেষ থেকে চলতি বছরের শুরু পর্যন্ত টানা কয়েকমাস ধরে জ্বলতে থাকা আগুনে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ও ভিক্টোরিয়ার বিস্তীর্ণ বনাঞ্চল। ধারণা করা হচ্ছে এ দাবানলে ৪৮০ মিলিয়নেরও বেশি পশুপাখির মৃত্যু হয়েছে।

এর আগে ব্রাজিলে আমাজন বন রক্ষায় ৫০ মিলিয়ন ডলার অনুদান দিয়েছিলেন লিওর্নাদো। তিনি ছাড়া আরও ৪৫ জন তারকা ব্যক্তিত্ব রয়েছেন যারা অস্ট্রেলিয়ার পাশে দাঁড়িয়েছেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)