নির্বাচনী দায়িত্বে সরকার সমর্থক কর্মকর্তারা: ফখরুল

১৪ জানুয়ারি ২০২০

সমকাল প্রতিবেদক

অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর- সমকাল

প্রশাসনের সরকার সমর্থক কর্মকর্তাদের ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে 'জাতীয়তাবাদী হেল্পসেল' আয়োজিত সরকারবিরোধী আন্দোলনে হতাহত ও নিখোঁজ নেতাকর্মীর সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

ফখরুল বলেন, 'যাদেরকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে তাদের সবার রাজনৈতিক অবস্থান জানি। কে গাড়ির অনুমোদন নেওয়ার জন্য ফাইল নিয়ে মন্ত্রীর কাছে গেছেন, কারা নিজের স্কুলের অনুমতি নেওয়ার জন্য সরকারি জমি নিয়েছেন- এসব খবর সবাই জানেন। এ ধরনের নৈতিকতাবিহীন মানুষদেরকেই নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে।'

ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের বিরোধিতা করে তিনি বলেন, বিএনপিসহ সব বিরোধী দল ইভিএমের বিরোধিতা করেছে। ইভিএম দিয়ে কখনোই মানুষের রায়ের প্রতিফলন হবে না। তারা এখনও সিটি করপোরেশন নির্বাচনে এর বিরোধিতা করছেন।

সোমবার অনুষ্ঠিত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন নিয়েও অভিযোগ তোলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, চট্টগ্রামে উপনির্বাচনে ভোটারদেরকে ভোটকেন্দ্রেই যেতে দেওয়া হয়নি। বোমা মেরে, লাঠিসোটা দিয়ে ভোটারদের তাড়িয়ে দিয়েছে।

সরকারের 'দমন-পীড়নের' সমালোচনা করে তিনি নিখোঁজ নেতাকর্মীদের সন্তানদের দিকে তাকিয়ে বলেন, অসহনীয় একটা পরিবেশ, দম বন্ধ করা একটা পরিবেশ। এই সমাজ কীভাবে এই ধরনের পরিস্থিতি সহ্য করছে- এটাও একটা চিন্তার ব্যাপার।

অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এনামুল হক চৌধুরী, সাবেক ছাত্রনেতা নাজিম উদ্দিন আলম, কামরুজ্জামান রতন, হাবিব-উন-নবী খান সোহেল, শফিউল বারী বাবু, মামুন হাসান প্রমুখ বক্তব্য দেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)