পাকিস্তান সফর চূড়ান্ত, তিন ধাপে যাবে বাংলাদেশ

১৪ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২০

ক্রীড়া প্রতিবেদক

ছবি: ফাইল

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে মঙ্গলবার দুবাইয়ে আলোচনায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও পিসিবি চেয়ারম্যান এহসান মানি। ওই আলোচনা শেষে সিদ্ধান্ত হয়েছে তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম দফায় জানুয়ারিতে হবে টি-২০ সিরিজ।

দুবাইয়ে আইসিসি গভর্নেন্স কমিটির সভার ফাঁকে আলোচনায় বসেন দুই বোর্ডের প্রধান। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরও উপস্থিত ছিলেন ওই আলোচনায়। শেষ পর্যন্ত বিসিবি ও পিসিবি এই সফর নিয়ে সিদ্ধান্তে আসতে পেরেছে বলে নিশ্চিত করা হয়েছে।

প্রথম দফায় লাহোরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজ ২৪ থেকে ২৭ জানুয়ারির মধ্যে আয়োজন করা হবে। এরপর ফেব্রুয়ারি মাসে একটি টেস্ট খেলতে পাকিস্তানে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ওই টেস্টটি  রাওয়ালপিন্ডিতে ৭ থেকে ১১ ফ্রেবুয়ারি মাঠে গড়াবে।

বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিতে কোন ওয়ানডে সিরিজ ছিল না। তবে দুই বোর্ডের প্রধান শেষ ধাপে পাকিস্তানে একটি ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেন। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ। ওই ম্যাচ দুটি করাটিতে অনুষ্ঠিত হবে। শেষ ধাপের ম্যাচের সম্ভব্য সূচি ধরা হয়েছে যথাক্রমে ৩ এপ্রিল ও ৫ থেকে ৯ এপ্রিল।

পাকিস্তান সফরের সূচি:

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন ধাপে পাকিস্তান সফরে যাওয়ার সূচি। 

সফর সূচি চূড়ান্ত হওয়া নিয়ে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, 'ক্রিকেটের দুই গর্বিত দেশ হিসেবে শেষ পর্যন্ত আমরা ক্রিকেটের স্বার্থে সিরিজ নিয়ে সামাধানে আসতে পারায় আমি খুশি। দু্ই দেশের ক্রিকেট এগিয়ে নিতে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মধ্যস্থতার জন্য তাকে ধন্যবাদ দিতে চাই।'

পিসিবির প্রধান নির্বাহি ওয়াসিম খান বলেন, 'এই সিদ্ধান্তে দুই দেশের বোর্ডই জয়ী হয়েছে। আমি খুশি যে সিরিজের অনিশ্চয়তা কেটে গেছে। এখন এই সিরিজ খুবই ভালোভাবে শেষ করার প্রস্তুতি নিতে পারবো আমরা। তিন দফায় পাকিস্তান সফরে আসবে বাংলাদেশ। যা তাদের আশ্বস্ত করবে যে, অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশের মতো পাকিস্তানও নিরাপদ এবং সুরক্ষিত।'

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)