হারে কোপা দেল রে শেষ রিয়ালের

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০ । ০২:৩০ | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০ । ০২:৩৫

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ম্যাচের যোগ করা সময়ে এক গোল করেছেন ন্যাচো। তারপরও শেষ রক্ষা হলো না রিয়াল মাদ্রিদের। হেরে গেল রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। শেষ আটে শেষ হলো লস ব্লাঙ্কোসদের কোপা দেল রের দৌড়।শেষ হলো একটি শিরোপার আশা।

দারুণ গুছিয়ে নিয়ে লিগ টেবিলে শীর্ষে উঠেছিল জিদানের দল। স্প্যানিশ সুপার কোপা জয় করেছিল। কোপা দেল রের ছন্দটাও ছিল ভালো। কিন্তু ‍হুট করেই তাল কেটে গেল রিয়ালের। ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে তারা হেরেছে ৪-৩ ব্যবধানে। বার্নাব্যুর দর্শকদের সামনে মাথা নিচু করে নিয়েছে বিদায়।

ম্যাচের ৫৬ মিনিটে ৩-০ গোলের লিড নিয়েছিল রিয়াল সোসিয়েদাদ। আলগা আক্রমণ নিয়ে খেলতে নামা রিয়াল কোচের এরপর যেন টনক নড়ে। আক্রমণে আনেন বদল। ম্যাচের ৫৯ মিনিটে এক গোল শোধ দেন মার্সেলো। দশ মিনিট পরে আবার এক গোল দিয়ে দেয় সোসিয়েদাদ।

রিয়ালের জন্য তখন নির্ধারিত সময়ে মধ্যে হার এড়ানোই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। ম্যাচের ৮১ মিনিটে আরও এক গোল শোধ দেয় রিয়াল। গোল করেন বদলি নামা রদ্রিগো।

এরপর যোগ করা সময়ে ন্যাচোর গোল কেবল আক্ষেপ বাড়িয়েছে রিয়াল ভক্তদের। হারের ব্যবধান কমালেও নির্ধারিত সময়ে সমতা করতে পারেনি রিয়াল। নিয়েছে কোপা দেল রের শেষ আট থেকে বিদায়। সোসিয়েদাদের হয়ে প্রথম গোলটি করেন ওডিগার্ড। এছাড়া অ্যালেক্সজান্ডার ইসাক করেন জোড়া গোল।

রিয়াল এ ম্যাচে আক্রমণে ব্রাহিম দিয়াজ। মাঝমাঠে রদ্রিগেজদের নিয়ে শুরু করেছিল। গোলবারে ছিল আলপনসো আরিয়েলা। এছাড়া রক্ষণে কারভাহাল এবং ভারানেকে শুরুর একাদশে রাখেননি রিয়াল কোচ। শেষ পর্যন্ত এই বদলই কাল হলো রিয়ালের। শেষ ১১ ম্যাচে যে কয় গোল হজম করেছিল।এক ম্যাচেই খেল তত গোল।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com