অভিজ্ঞতাই শিল্পীকে পরিণত করে: মেহজাবিন

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০ । ১০:০০ | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০ । ১১:৫৭ | প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক

মেহজাবিন

মেহজাবিন। মডেল ও অভিনেত্রী। সম্প্রতি অভিনেতা আফরান নিশোর গল্প ভাবনায় 'শিফট' শিরোনামে একটি নাটকে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া ভালোবাসা দিবসে বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন। এসব প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

সাভারের 'রানা প্লাজা' ভবন ধসের গল্প নিয়ে নির্মিত একটি নাটকে অভিনয় করলেন। নাটকটির কিছু স্থিরচিত্র সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচিত হচ্ছে...

আসছে ভালোবাসা দিবসের জন্য নির্মিত এই নাটকের নাম 'শিফট'। অভিনেতা আফরান নিশোর গল্প ভাবনায় এটি পরিচালনা করেছেন সঞ্জয় সমদ্দার। এই নাটকে আমাকে দেখা যাবে একটি প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী হিসেবে। হঠাৎ ফ্যাক্টরির বিল্ডিং ধসে পড়ে। এ ঘটনা নিয়ে নাটকটির গল্প এগিয়ে যায়।

নাটকটিতে কাজের অভিজ্ঞতা কেমন?

রানা প্লাজার মতো বড় দুর্ঘটনায় আহতদের সরাসরি আমার দেখা হয়নি। কিন্তু নাটকটিতে অভিনয় করতে গিয়ে আমি তাদের কষ্টটা অনুভব করতে পেরেছি। এই নাটকে বেশ কয়েকটি দৃশ্য ছিল ঝুঁকিপূর্ণ।

ভালোবাসা দিবসের কতটি নাটকে অভিনয় করছেন আপনি?

এখন যে কাজগুলো করছি, তার প্রতিটিই ভালোবাসা দিবসকে কেন্দ্র করে। এ বছর ভালোবাসা দিবসে ১৫টি নাটকে অভিনয় করছি। নাটকগুলোয় আমার সহশিল্পী অপূর্ব, নিশো, তৌসিফ মাহবুব ও ইরফান সাজ্জাদ।

অভিনয় জীবনের প্রায় ১০ বছর পার করলেন। কেমন লাগছে এখন?

বেশ ভালো। তবে মাঝে মধ্যেই মনে হয়, এই তো সেদিন শুরু করলাম। আর এত তাড়াতাড়িই এক দশকে পা রাখছি। চিন্তা করি, কত দ্রুত সময় চলে যায়। ক্যারিয়ারের শুরু থেকে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। এটা সত্যি যে, ১০ বছরে আমার অভিনয়ে পরিবর্তন এসেছে। ১০ বছর আগের মেহজাবিনের চেয়ে এখনকার মেহজাবিন অনেক পরিপক্ক। বলতে পারি, অভিজজ্ঞতাই শিল্পীকে পরিণত করে।

নাটকে অভিনয়ের জন্য কোন বিষয়টি বেশি গুরুত্ব দেন?

এখন পর্দায় চরিত্রের ব্যাপ্তি কতটুকু তা নিয়ে ভাবি না। ভালো গল্পই আমার কাছে মুখ্য। ধরুন এমন গল্পে অভিনয়ের প্রস্তাব এলো, যেখানে শুধু ১ মিনিট আমাকে পর্দায় দেখা যাবে। কিন্তু এই চরিত্রটি গল্পে গুরুত্ব বহন করবে, এমন নাটকেও কাজ করতে আপত্তি নেই।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com