অভিষেকেই লজ্জার রেকর্ডে নাম সাইফের

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০ । ১৭:২৫

অনলাইন ডেস্ক

ছবি: এএফপি

টেস্ট অভিষেকে ডাক মারার রেকর্ড কম নয়। অভিষেক টেস্টের দুই ইনিংসেও ডাক মারার রেকর্ড আছে অনেকের। আর অভিষেক টেস্টের প্রথম ইনিংসে শূন্য করে আউট হওয়ার সংখ্যা ধরলে সেটা চারশ'র কাছাকাছি। এই রেকর্ডে মোহাম্মদ মিঠুন, নাজমুল শান্ত কিংবা জহুরুল ইসলামের পর নাম তুললেন তরুণ ওপেনার সাইফ হাসান।

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টের প্রথম ইনিংস তামিমের সঙ্গে ওপেন করতে নামেন সাইফ। কিন্তু পাকিস্তানী পেসারদের সামনে দাঁড়াতে পারেননি তিনি। দ্বিতীয় বলেই শাহিন আফ্রিদির বলে আত্মহুতি দিয়ে ফেরেন বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত তারকা হওয়ার আভাস দেওয়া এই ক্রিকেটার। বাংলাদেশের ২২তম ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে ডাক মারার রেকর্ডে নাম তুলেছেন তিনি।

এর আগে বাংলাদেশ দলের হয়ে খেলা স্পিনার ইলিয়াস সানি, পেসার কামরুল রাব্বি, খালেদ মাহমুদ, শুভাশিষ রায়রা অভিষেক টেস্টে ডাক মারার রেকর্ডে নাম তুলেছেন। অভিষেক টেস্টে ডাক মারার তালিকায় আছে সাইদ আনোয়ার, অ্যালান ডোনাল্ডের মতো ক্রিকেট কিংবদন্তির নাম। এলগার, গুচ, ইমতিয়াজ আহমেদরাও অভিষেক টেস্টে রান না করে সাজঘরে ফিরেছেন।

কিন্তু সাইফের শূন্য রানের ইনিংসটা আক্ষেপ তৈরি করবে অন্য জায়গায়। টেস্ট ক্রিকেটে যেখানে টেকনিকের খেলা সেখানে সাইফ খুবই দৃষ্টিকুটভাবে আউট হয়েছেন। শাহিন আফ্রিদির ফুল লেন্থের বলটা তিনি ফুট ওয়ার্ক ছাড়াই আলতো করে ড্রাইভ খেলার চেষ্টা করেন। বল সামান্য সুইং করে ব্যাটের কানা ঘেষে চলে যায় স্লিপ ফিল্ডারের হাতে। সাজঘরে ফিরতে হয় সাইফ হাসানের।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com