নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি

১৫ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০

সমকাল প্রতিবেদক

নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ

পুলিশের অবস্থানের মধ্যে খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। 

বিএনপির হাজারখানেক নেতাকর্মী নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করে দুপুরে এই বিক্ষোভ সমাবেশ শুরু করেন। 

বিএনপির নেতা–কর্মীদের অবস্থানের কারণে সড়কের দুই পাশে যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে। এরই মধ্যে পুলিশ বিক্ষোভ কর্মসূচি ও এর আশপাশ থেকে বিএনপির কয়েক নেতাকে আটক করেছে বলে জানা গেছে।

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে  সারাদেশে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে শনিবার বেলা ২টায় কেন্দ্রীয়ভাবে নয়া পল্টন কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছিল বিএনপি।

বিএনপির এই কর্মসূচি উপলক্ষে সকাল থেকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সকাল থেকে পুলিশ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করে। ফলে নেতাকর্মীরা সকালে সড়কে নামতে চাইলেও তা পারেননি। ফলে বিএনপির নেতাকর্মীরা কার্যালয়ের সামনের সড়কে অবস্থান করে বিভিন্ন স্লোগান দেওয়া শুরু করেন।  

পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার জাহিদুর রহমান সোহাগ বলেন, ‘বিএনপির আজকের কর্মসূচির কোনো অনুমতি মহানগর পুলিশ কর্তৃপক্ষ থেকে নেওয়া হয়নি। জনস্বার্থে আমরা এখানে অবস্থান করছি।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ অঙ্গসংগঠনের নেতাদের এই প্রতিবাদ সমাবেশে অংশ নেওয়ার কথা রয়েছে।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)