‘অস্ট্রেলিয়ায় দিবারাত্রির টেস্ট খেলবে ভারত’

১৭ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

অস্ট্রেলিয়ার মাটিতে দিবা-রাত্রীর টেস্ট খেলবে ভারত। দেশটির ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এমনটাই জানিয়েছেন। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, আপাতত আমরা অস্ট্রেলিয়ার দিবারাত্রির টেস্ট খেলার সিদ্ধান্ত নিয়েছি। আনুষ্ঠানিক ঘোষণা আসবে দ্রুতই।

এর আগে ভারতকে ২০১৮-১৯ মৌসুমে দিবা-রাত্রীর টেস্ট খেলার আহ্বান করে ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু ভারত গোলাপি বলে খেলার অভিজ্ঞতা না থাকায় সেবার রাজী হয়নি। এরপর ঘরোয়া ক্রিকেটে গোলাপি বল চালু করে ভারত। বাংলাদেশের বিপক্ষে সম্প্রতি গোলাপি বলে আন্তর্জাতিক ম্যাচও খেলেছে তারা।

এবার তারা তাই অস্ট্রেলিয়া সফরে গোলাপি বলের টেস্ট খেলার সিদ্ধান্ত নিচ্ছে। এর আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন দিবারাত্রির টেস্ট খেলার চ্যালেঞ্জ ছুড়েছিলেন কোহলিকে। ভারতীয় অধিনায়কও সেবার মৌখিকভাবে সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন।

অস্ট্রেলিয়া সফরে দিবা-রাত্রীর টেস্ট খেলা নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেন, ‘শুধু অস্ট্রেলিয়া নয় আগামী ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠেও একটি দিবারাত্রির টেস্ট খেলবো আমরা। এখন থেকে দিবারাত্রির টেস্ট নিয়মিতই হবে।’ অস্ট্রেলিয়া চেয়েছিল ডিসেম্বরে তাদের বিপক্ষে দুটি দিবারাত্রির টেস্ট খেলুক ভারত। কিন্তু গাঙ্গুলি ওই প্রস্তাব নাকচ করে দিয়ে একটি ম্যাচ খেলার কথা বলেছেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)