মুজিববর্ষে গ্রাহক সেবা বৃদ্ধিতে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগ

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০ । ১৬:৩১

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

সোমবার ‘একই ছাতার নিচে সব পরিসেবা’ নামে সেবা কার্যক্রমের উদ্বোধন করে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি

মুজিববর্ষ উপলক্ষে গ্রাহক সেবা বৃদ্ধি ও গ্রাহকের ঘরে ঘরে পল্লী বিদ্যুতের সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে ‘একই ছাতার নিচে সব পরিসেবা’ নামে সেবা কার্যক্রম শুরু করেছে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি। 

সোমবার সকালে আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামে দিনব্যাপী এ সেবা কার্যক্রম উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির জিএম প্রকৌশলী মো. শাহজাহান তালুকদার ও তালশহর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবু সামা। 

অনুষ্ঠানে জানানো হয, গ্রাহক পর্যায়ে গিয়ে বিদ্যুৎ বিতরণ, গ্রাহকের চাহিদা অনুযায়ী তাৎক্ষণিক নির্ধারিত ফি ও প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তি সাপেক্ষে মিটার ও সংযোগ প্রদান, বিদ্যুৎ বিল গ্রহণ, উঠান বৈঠকের মাধ্যমে গ্রহকের অভিযোগ-মতামত গ্রহণ ও নিষ্পত্তি, নিরবিচ্ছিন্ন সরবরাহ এবং বিদ্যুৎ চলাচলে প্রতিবন্ধকতা দূরীকরণে সঞ্চালন লাইনের আশপাশের গাছের ডালপালা কর্তন, বনায়নের লক্ষ্যে প্রয়োজনীয় স্থানে বৃক্ষরোপন, সঞ্চালন লাইনের তার পরিবর্তন, নিরাপদ বিদ্যুৎ ব্যবহারে প্রয়োজনীয় পরামর্শ ও সতর্কতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, বিদ্যুৎ সাশ্রয়ী যন্ত্রপাতি প্রদর্শন ও এসব যন্ত্রপাতি ব্যবহারে জনগণকে উদ্বুধকরণ সাশ্রয়ী, টেকসই, নির্ভরযোগ্য ও আধুনিক জ্বালানি সহজলভ্য করার লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি এ সেবা চালু করেছে। মুজিববর্ষ থেকেই প্রতি মাসের ১৭ তারিখ সমিতির আওতায় প্রত্যন্ত অঞ্চলে সেবা প্রদান করা হবে। 

তালশহর ইউনিয়ন পরিষদের সামনে সোমবার সেবা ক্যাম্পে সরেজমিনে গিয়ে কথা হয় কয়েকজন গ্রাহকের সঙ্গে। তারা জানান, বাড়িতে বসেই মিটারের জন্য আবেদন করেছি, পরামর্শ পেয়েছে। বিল পরিশোধ করেছি এবং মিটারের একটু সমস্যা ছিল তা জানিয়েছি। সমাধানের ব্যবস্থা হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদুৎ সমিতির জিএম প্রকৌশলী মো. শাহজাহান তালুকদার বলেন, মুজিববর্ষ উপলক্ষে পল্লী বিদ্যুতের গ্রাহক সেবা বৃদ্ধি ও দুর্ভোগ লাগবে ‘একই ছাতার নিচে সব পরিসেবা’ চালু করা হয়েছে। এ বছর থেকে প্রতি মাসের ১৭ তারিখে এ সেবা বিভিন্ন অঞ্চলে দেওয়া হবে। পরবর্তীতে প্রতিমাসে সম্ভব না হলেও প্রতি দুই মাস পর পর এ কার্যক্রম চলবে এবং পর্যায়ক্রমে বাড়ানো হবে। 

সেবা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদুৎ সমিতির ডিজিএম (সদর-কারিগরি) প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, এজিএম (ওএন্ডএম) সৈকত বড়ুয়া, এজিএম (ইএন্ডসি) সুজন কর্মকার, এজিএম (সেবা) নুরে আলম ও সমিতির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com