মুস্তাফিজকে টেস্টে খেলানো হবে না: ডমিঙ্গো

২১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০

ক্রীড়া প্রতিবেদক

ছবি: ফাইল

পাকিস্তান সফরে মুস্তাফিজকে নেওয়া হয়নি। কোচ তার বাখ্যায় বলেছিলেন, মুস্তাফিজ টেস্ট খেলার জন্য প্রস্তুত নন। তার অনেক উন্নতি করতে হবে। টেকটিক্যাল কিছু কাজ করতে হবে। ডমিঙ্গো তার সেই কথা থেকে সরে আসছেন না। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের আগেরদিনও কোচ বললেন, মুস্তাফিজ টেস্ট খেলার জন্য প্রস্তুত নন।

তবে ফিজ কেন টেস্ট দলে তার ব্যাখ্যাও দিলেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি জানান, মুস্তাফিজকে লাল বলের জন্য প্রস্তুত করা। সঙ্গে সাদা বলে আরও ভালো করার উপায় বাতলে দেওয়ার জন্যই দলে নেওয়া হয়েছে।

ডমিঙ্গো বলেন, ‘মুস্তাফিজ এই টেস্ট খেলছে না। আগামী পাঁচদিন সে অনুশীলনের মধ্যে থাকবে। সে যেন তার ধারটা খুঁজে পায় সেই চেষ্টা করবো। এই মুহূর্তে আমি তাকে টেস্টে দেখছি না। যতদিন সে বলে সুইং করাতে না পারছে, বল ভেতরে ঢুকাতে না পারছে তাকে টেস্ট খেলাবো না। কথাটা আমি মুস্তাফিজকে জানিয়ে দিয়েছি।’

মুস্তাফিজরা দক্ষিণ আফ্রিকান বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টের সঙ্গে কাজ করছিলেন। কিন্তু তিনি নিজ দেশের দায়িত্ব নিয়ে চলে গেছেন। নতুন বোলিং কোচ হিসেবে ওটিস গিবসন দায়িত্ব নিয়েছেন। মুস্তাফিজ যাতে নতুন কোচের সঙ্গে অনুশীলন সেশন পান সেজন্য তাকে দলে নেওয়া বলে বিষয়টি পরিষ্কার করেন ডমিঙ্গো।

বাংলাদেশ শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট খেলতে মাঠে নামবে। বাংলাদেশ সময় সকাল নয়টায় শুরু হবে ম্যাচটি।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)