শুরুতেই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারাল ভারত

২১ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক

ছবি: এএফপি

নারী টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়ন এবং স্বাগতিক অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। শুক্রবার সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে পুনম যাদবের লেগ স্পিন ঘূর্ণি ও শিখা পান্ডের বোলিং জাদুতে ১৭ রানে হেরেছে তারা।

টস জিতে এ ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের অধিনায়ক মেগ ল্যানিং বোলিং করার সিদ্ধান্ত নেন। ভারতকে তারা নির্ধারিত ২০ ওভারে ১৩২ রানে আটকে ফেলে। ভারত মাত্র ৪টি উইকেট হারালেও রান বেশি বড় করতে পারেনি। অবশ্য নারীদের টি-২০ হিসেবে ওই রানও একেবারে কম ছিল না।

তবে অস্ট্রেলিয়া নারী দলের ওপেনার আর্সলে হেলি দুর্দান্ত ব্যাটিং শুরু করে দলকে জয়ের পথে রেখেছিলেন। কিন্তু তাকে টপ অর্ডারের দুই ব্যাটসম্যান সঙ্গ দিতে পারেননি। তৃতীয় উইকেট হিসেবে হেলি দলের ৬৭ রানে আউট হন। নিজে ৩৫ বলে করেন ৫১ রান। পাঁচে নামা আসলে গার্নার এরপর দলকে ভরসা দিচ্ছিলেন। কিন্তু ৩৬ বলে ৩৪ রান করে তিনি আউট হতেই ধসে যায় অজি নারীরা।

এক বল থাকতে ১১৫ রানে অলআউট হয় তারা। অস্ট্রেলিয়ার হয়ে আর কোন ব্যাটসম্যান ব্যক্তিগত রানটা দশের ঘরে নিয়ে যেতে পারেননি। এর আগে ভারতের নারী দলের ওপেনার শেফালি ভার্মা ২৯ রান করেন। অন্য ওপেনার স্মৃতি মানদানা করেন ১০ রান। জেমিয়া রদ্রিগেজ ২৬ রান করেন। দৃপ্তি শর্মার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস।

ভারতের লেগ স্পিনার পুনম ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ৪ উইকেট। ডানহাতি স্লোয়ার মিডিয়াম পেসার শিখা পান্ডে ৩.৫ ওভারে ১৪ রান দিয়ে নেন ৩ উইকেট। রাজেশ্বরী গায়কোয়ান্দ নেন একটি উইকেট। অস্ট্রেলিয়ার বাকি দুই ব্যাটসম্যান রান আউটের ফাঁদে পড়েন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)