করাচিতে ওয়ানডে খেলবেন মাহমুদুল্লাহ

২৬ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক

মাহমুদুল্লাহ রিয়াদ- ফাইল ছবি

পাকিস্তান থেকে ফেরার পর মাহমুদুল্লাহ নিজেকে খোলসবন্দি করে ফেলেছিলেন। টেস্ট দল থেকে হঠাৎ বাদ পড়ার ধাক্কা হজম করতে কষ্ট হওয়ারই কথা। তাই কয়েকটা দিন ঘরবন্দি থেকে চট্টগ্রামে গিয়েছিলেন বিসিএল ফাইনাল খেলতে। যদিও টেস্টের মতো ঘরোয়া লিগ ম্যাচেও তার ব্যাট হাসেনি। ৫ ও ১৭ রানে আউট হয়েছেন। তবে এই ছন্দহীনতা পেছনে ফেলে আজ জাতীয় দলের সদস্য হয়ে সিলেট যাবেন ওয়ানডে সিরিজ খেলতে। জাতীয় দলের হয়ে আপাতত সীমিত ওভারের ক্রিকেটই খেলতে হচ্ছে তাকে। কারণ পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছুটি নিয়েছেন তিনি। ওই সময়ে সন্তানসম্ভবা স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টির পাশে থাকবেন। তবে সফরের একমাত্র ওয়ানডে খেলতে পাকিস্তান যাবেন ময়মনসিংহের এই ক্রিকেটার।

২০১৮ সালে শ্রীলংকা, জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে দারুণ ক্রিকেট খেলেন মাহমুদুল্লাহ। গত বছর নিউজিল্যান্ডে ছন্দ ধরে রাখতে পারলেও এ মাসের শুরুতে পাকিস্তান সফরে সিরিজের প্রথম টেস্টে বাজে আউট হন। সেই থেকে বলাবলি হচ্ছে মাহমুদুল্লাহর টেস্ট ক্যারিয়ার শেষ। কোচ রাসেল ডমিঙ্গো তাকে সাদা বলের ক্রিকেটে ফোকাস করতে বলেছেন- এমন গুঞ্জন উঠে। যদিও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, 'মাহমুদুল্লাহকে ঢাকা টেস্ট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। গতকাল ফোনে মাহমুদুল্লাহর কাছে তার টেস্ট ভবিষ্যৎ জানতে চাওয়া হলে খোলামেলা কথা না বললেও ফেরার ইঙ্গিত দেন,'চেষ্টা করব ভালো করতে। চেষ্টা থামবে না।' আলাপের এক পর্যায়ে বোঝা গেল কোনো কিছুই শেষ হয়ে যায়নি।

মাহমুদুল্লাহ আপাতত টেস্ট না খেললেও টি২০ আর ওয়ানডে নিয়মিত খেলবেন। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে তাকে। আর টি২০ দলে তো অধিনায়কই তিনি। পাকিস্তান সফরে মাশরাফি বিন মুর্তজা অধিনায়ক না থাকলে ৫০ ওভারের গেমেও মাহমুদুল্লাহকে দায়িত্ব দেওয়া হতে পারে। অর্থাৎ সুস্থ থাকলে পাকিস্তান সফরের ওয়ানডে দলে থাকবেন মাহমুদুল্লাহ, 'এপ্রিলে আমি পাকিস্তানে যাব। ওয়ানডে ম্যাচ খেলে দেশে ফিরব। চিঠি দিয়ে বোর্ডকে জানিয়েছি, আমি টেস্টে থাকতে পারব না। ওই সময়ে আমাদের দ্বিতীয় সন্তান পৃথিবীতে আসবে। এমন বিশেষ মুহূর্তে পরিবারের কাছে থাকা গুরুত্বপূর্ণ।'

পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচটি হবে করাচিতে ৩ এপ্রিল। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে ৫ থেকে ৯ এপ্রিল। তার আগে জিম্বাবুয়ে সিরিজ শেষে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলবেন মাহমুদুল্লাহরা।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)