ছয় মুসলিমকে বাঁচিয়ে জীবন সঙ্কটে প্রেমকান্ত

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০ । ১৯:৪৫ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০ । ১৯:৫৬

অনলাইন ডেস্ক

ভারতের দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থক ও বিরোধীদের মধ্যে গত তিনদিন ধরে চলা সংঘর্ষে এখন পর্যন্ত কমপক্ষে ৩৪ জন নিহত এবং আরও দুই শতাধিক মানুষ আহত হয়েছেন। হামলা চালানো হয়েছে বিভিন্ন ঘরবাড়ি ও দোকানপাটে।

হামলার বেশিরভাগই ঘটেছে মুসলিম অধ্যুষিত এলাকাগুলোতে; পাশাপাশি মসজিদেও আগুন দেওয়া হয়েছে। এসবের মধ্যে জীবন বাজি রেখে মুসলিমদের পাশে দাঁড়িয়ে লড়েছেন এক সনাতন ধর্মালম্বী মানুষ। তার নাম প্রেমকান্ত বাঘের।তিনি দিল্লির শিব বিহার এলাকার বাসিন্দা। 

দিল্লিতে ঘটা সংঘর্ষের সময় দুর্বৃত্তরা প্রেমকান্তের প্রতিবেশী এক মুসলিম ধর্মালম্বীর বাড়িতে পেট্রোল বোমা মেরে আগুন ধরিয়ে দেয়। আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘর থেকে বেরিয়ে আসেন প্রতিবেশীদের জীবন রক্ষায় ঝাঁপিয়ে পড়েন প্রেম। জীবন বাজি রেখে একে একে জ্বলন্ত ঘর থেকে বের করে আনেন ওই পরিবারের ছয় সদস্যকে।

ভারতের নিউজ ১৮-এর প্রতিবেদনে বলা হয়, এ সময় গুরুতর দগ্ধ হন প্রেমকান্ত। তার শরীরের ৭০ শতাংশ পুড়ে যায়। যিনি নিজের জীবন বাজি রেখে প্রতিবেশীদের সাহায্য করেছিল, তাকেই হাসপাতালে নেয়ার জন্য গাড়ি দেননি কেউ। এমনকি খবর দেওয়ার পরও ঘটনাস্থলে অ্যাম্বুলেন্সও আসেনি। সারারাত দগ্ধ শরীর নিয়েই থাকতে হয় প্রেমকান্তকে।

সারারাত হাসপাতালে নিতে না পারায় পরিবারের সদস্যরাও প্রেমকান্তের বাঁচার আশা ছেড়ে দিয়েছিলেন। পরদিন সকালে কোনোরকমে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানেই এখন তার চিকিৎসা চলছে। চিকিৎসকরা বলছে, তার জীবন সঙ্কটাপন্ন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com