করোনা আক্রান্ত দেশে বাংলাদেশিদের খোঁজ রাখা হচ্ছে: আইইডিসিআর

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০ । ২০:৫৮

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

সিঙ্গাপুর ও সংযুক্ত আরব আমিরাতের বাইরে নতুন করে কোনো প্রবাসী বাংলাদেশি সংক্রামক ব্যাধি করোনাভাইরাসে আক্রান্ত হননি বলে জানিয়েছে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিসিআর)।

শুক্রবার আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতালি, দক্ষিণ কোরিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ ঘটেছে। বিশ্বের অনেকে দেশে কাজের সূত্রে বাংলাদেশিরা বসবাস করছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও দূতাবাসের মাধ্যমে এসব দেশে বসবাসকারী বাংলাদেশিদের বিষয়ে খোঁজখবর রাখা হচ্ছে।

সিঙ্গাপুর ও আরব আমিরাতে আক্রান্তদের বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরে বলা হয়, সিঙ্গাপুরে আক্রান্ত হয়ে হাসপাতালে পাঁচ জন প্রবাসী বাংলাদেশি চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে একজন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। অন্য চার জনের মধ্যে আইসিইউতে থাকা ব্যক্তির শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এছাড়া আরও পাঁচ বাংলাদেশিকে সেদেশে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে আক্রান্ত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও দূতাবাসের মাধ্যমে আক্রান্তদের বিষয়ে সার্বক্ষণিক আপডেট পাওয়া যাচ্ছে।

দিল্লিতে কোয়ারান্টাইনে থাকা ২৩ বাংলাদেশির বিষয়ে জানানো হয়, চীনের উহান থেকে ২৩ বাংলাদেশিকে ভারত সরকার দিল্লিতে ফিরিয়ে এনেছে। তাদের দিল্লি থেকে ৪০ মাইল দূরে একটি স্থানে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। বিজ্ঞপ্তি বলা হয়, দেশে এখন পর্যন্ত সন্দেহভাজন ৮৫ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

© সমকাল ২০০৫ - ২০২৩

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com