মুসলিমদের নির্বিচারে হত্যা চলছে, ভারতকে খামেনির তোপ

প্রকাশ: ০৬ মার্চ ২০ । ১৬:৩৫ | আপডেট: ০৬ মার্চ ২০ । ১৬:৪২

অনলাইন ডেস্ক

আয়াতুল্লাহ আলি খামেনি। ফাইল ছবি

দিল্লির সহিংসতা নিয়ে এর আগে ভারতের বিরুদ্ধে মুখ খুলেছিলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। এ ঘটনার পর ভারতে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে ডেকে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে তাকে নাক না গলানোর পরামর্শ দেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবিশ কুমার। এর রেশ কাটতে না কাটতেই এবার দিল্লির ঘটনা নিয়ে তোপ দাগালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

ভারতের টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন বলছে, দিল্লির সহিংসতায় নিহত মুসলিমদের জন্য সারাবিশ্বের মুসলিম সম্প্রদায় প্রচণ্ড আঘাত পেয়েছে বলে অভিযোগ করেছেন আয়াতুল্লাহ আলি খামেনি।

এক টুইট বার্তায় ইরানের সর্বোচ্চ এ ধর্মীয় নেতা লেখেন, 'ভারতে মুসলিম সম্প্রদায়ের মানুষকে নির্বিচারে হত্যা করা হয়েছে। এই ঘটনার ফলে সারা বিশ্বের মুসলিমরা খুব দুঃখ পেয়েছেন। যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে দেখা যাচ্ছে, এই ঘটনার ফলে গোটা ইসলামিক বিশ্ব ভারতের বিপক্ষে চলে যাচ্ছে। ইসলামিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন হওয়া ঠেকাতে ভারত সরকারের উচিত উগ্র হিন্দুত্ববাদী দলগুলিকে দমন করা। এই ধরণের চিন্তাভাবনাকে নিয়ন্ত্রণ না করতে পারলে বড় সমস্যা দেখা দেবে। এর পাশাপাশি দেশের মধ্যে যাতে নির্বিচারে মুসলিমদের খুন না করা হয় তার জন্য উপযুক্ত পদক্ষেপ নেওয়া।'

এছাড়া দিল্লির সহিংসতায় স্বজন হারানো একটি শিশুর ক্রন্দনরত ছবি নিজের টুইটারে পোস্ট করেন।এই ছবি মুসলিম বিশ্বের কাছে ভারতের ভাবমূর্তি খারাপ করছে বলেও উল্লেখ করেন। 

উল্লেখ্য, দিল্লির দাঙ্গায় ৪২ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com