বঙ্গবন্ধুর মন্ত্রী সভার প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যু

প্রকাশ: ০৯ মার্চ ২০ । ১৩:৩৪

পিরোজপুর প্রতিনিধি

ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল- সমকাল

বঙ্গবন্ধুর মন্ত্রী সভার প্রতিমন্ত্রী, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক পিরাজপুর জেলা পূজা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল আর নেই।

সোমবার সকাল ৯টার দিকে তিনি বার্ধক্যজনিত অসুস্থতার কারণে পিরোজপুরের শিকারপুর এলাকার উত্তরপাড়া বাসায় ইহলোক ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। 

সোমবার দুপুর ২ টায় রাষ্ট্রীয় মর্যাদা জ্ঞাপন শেষে বিকেলে তার সৎকার করা হবে।

তার স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। তার স্ত্রী মনিকা মন্ডল বাংলাদেশ মহিলা পরিষদের পিরোজপুর জেলা শাখার সভানেত্রী। 

ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল ১৯৩৯ সালের ১৩ অক্টোবর শ্রীরামকাঠী ইউনিয়নে বাবলা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম সারদা প্রসন্ন মন্ডল। তিনি ১৯৭০ সালে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করে জয় লাভ করেন এবং এমপি নির্বাচিত হন। ১৯৭৩ সালে তিনি আবারও এমপি নির্বাচিত হন। তিনি প্রথমে কৃষি মন্ত্রণালয়ে এবং পরে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি, মহিলা এমপি শেখ এ্যানী রহমান, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল, সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার মেয়র মো. হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মজিবর রহমান খালেক, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, পিরোজপুর জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সালমা রহমান।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com