সরকারি ২০ টন পাঠ্যবই বিক্রির অভিযোগে শিক্ষা কর্মকর্তা আটক

প্রকাশ: ০৯ মার্চ ২০ । ১৪:৪৫

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

আবুল বাসার তালুকদার- সমকাল

ঝালকাঠির রাজাপুরে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই বিক্রির অভিযোগে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদারকে আটক করেছে উপজেলা প্রশাসন।

সোমবার সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে বইভর্তি ট্রাকটি জব্দ করে।

জানা যায়, ষষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন শিক্ষা কর্মকর্তা।

অভিযুক্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার দাবি করেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ সালের পুরাতন বই ও ২০১৯ সালের নতুন বই একই স্থানে থাকায় কিছু নতুন বই মিশে যেতে পারে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোন অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছেন। 

তিনি আরো বলেন, এ ঘটনায় রাজাপুর থানায় জিডি করা হয়েছে। দুদককে খবর দেওয়া হয়েছে এবং এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

জব্দ করা বই


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com