সিরাজগঞ্জে হাসপাতালে জ্বরের রোগী নিয়ে আতঙ্ক

প্রকাশ: ০৯ মার্চ ২০ । ১৭:১৩ | আপডেট: ০৯ মার্চ ২০ । ১৮:১০

সিরাজগঞ্জ প্রতিনিধি

মালয়েশিয়া প্রবাসী জ্বরে আক্রান্ত এক রোগীকে নিয়ে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে করোনা আতঙ্ক দেখা দিয়েছে। সোমবার সকালে ভর্তির পর চিকিৎসা না দিয়েই ওই রোগীকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রেফার্ড করা হয়েছে। 

রোগীটি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কি-না, তা নিশ্চিত নন দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা। জ্বরে আক্রান্ত রোগীটি গত ৩ সপ্তাহ আগে মালয়েশিয়া থেকে দেশের বাড়িতে ফিরেছেন। এরপর তিনি হঠাৎ জ্বরে আক্রান্ত হন। হাসপাতালে আসার পর থেকেই এ নিয়ে অন্যদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্ক দেখা দেয়।

সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শামিমুল ইসলাম জানান, সোমবার সকালে রোগীটি ২০ দিনের জ্বর নিয়ে হাসপাতালে আসার পর চিকিৎসা দেওয়ার জন্য তাকে মেডিসিন বিভাগে স্থানান্তর করা হয়। 

জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের ইনচার্জ ডা. সৈয়দ মনোয়ার আলী বলেন, যেহেতু তিনি গত ২০ দিন থেকে জ্বরে ভুগছেন, সেহেতু প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হননি। করোনা ভাইরাসে আক্রান্ত হলে মাত্র ২ সপ্তাহের মধ্যে এ রোগের যাবতীয় লক্ষণ তার শরীরের মধ্যে ফুটে উঠতো। তাছাড়া, সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে এ রোগের লক্ষণ শনাক্তকরণে একদিকে যেমন পরীক্ষার ব্যবস্থা নেই, অন্যদিকে চিকিৎসায় উপযুক্ত ও প্রয়োজনীয় পরিবেশও নেই। এজন্য তাকে মেডিসিন ওয়ার্ডে না নিয়ে এসে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।’

সহকারী পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, রোগীটি হাসপাতালে আসার আগে একটি বেসরকারি ক্লিনিকে যান। সেখানে তাকে ভর্তি না করে দ্রুত এখানে পাঠানো হয়। 

হাসপাতালের তত্বাবধায়ক ডা. রঞ্জন কুমার দত্ত বলেন, লক্ষণ বা উপসর্গ দেখে রোগীটিকে আমরা কোনভাবেই করোনাভাইরাসে আক্রান্ত রোগী বলছি না। 


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com