প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত

২৫ মার্চ ২০২০

অনলাইন ডেস্ক

প্রিন্স চার্লস। ছবি: এপি

যুক্তরাজ্যের যুবরাজ প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার রাতে তার করোনা পজিটিভ ধরা পড়ে। 

রাজ পরিবার সূত্র জানায়, ৭১ বছর বয়সী প্রিন্স চার্লসের শরীরে করোনাভাইরাসের হালকা লক্ষণ দেখা দিয়েছে। এছাড়া তার শরীর সুস্থ্য আছে এবং গত কয়েকদিন ধরে যথারীতি তিনি বাড়িতে থেকে কাজ করছেন।

তবে প্রিন্স চার্লসের স্ত্রী ক্যামিলার (৭২) নমুনা পরীক্ষা করোনা নেগেটিভ এসেছে। এ দম্পতি বর্তমানে স্কটল্যান্ডের বালমোরালে স্বেচ্ছা আইসোলেশনে আছেন। তাদের ছয় কর্মচারীকেও আইসোলেশনে রাখা হয়েছে।

ক্লারেন্স হাউস জানিয়েছে, অ্যাবারডিনশায়ারে এনএইচএস কর্তৃক প্রিন্স চার্লস ও ডাচেসের পরীক্ষা করা হয়, যেখানে পরীক্ষার জন্য প্রয়োজনীয় মানদণ্ড পূরণ করা হয়েছে। সরকার ও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বর্তমানে তারা স্কটল্যান্ডের বাড়িতে স্বেচ্ছা আইসোলেশনে আছেন।

প্রিন্স চার্লস এই মাসের শুরুর দিকে মোনাকোর প্রিন্স অ্যালবার্টের সঙ্গে দেখা করেছিলেন। এবং এর কয়েক দিন পর প্রিন্স অ্যালবার্ট করোনাভাইরাসে আক্রান্ত হন।

এদিকে করোনাভাইরাস আতঙ্কে বাকিংহ্যাম রাজপ্রাসাদ ছাড়তে হয়েছে রানি এলিজাবেথ ও রাজা ফিলিপসকেও। বর্তমানে ৯৩ বছর বয়সী রানি ও ৯৮ বছরের রাজা নরফোকের স্যান্ডিরহ্যাম এস্টেটে আছেন। 

ইংল্যান্ডে করোনা ভাইরাসের প্রকোপ ক্রমেই বাড়ছে। বর্তমানে দেশটিতে লকডাউনে চলছে। এখনও পর্যন্ত দেশটিতে ৮ হাজার ৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যাদের মধ্যে প্রাণ হারিয়েছেন ৪২২ জন। সূত্র: দ্য সান




© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)