সেবা নিরবচ্ছিন্ন রাখতে সরকারের সহায়তা চায় মোবাইল অপারেটররা

২৫ মার্চ ২০২০

সমকাল প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণের দ্রুত বিস্তার রোধ করতে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ে নিরবচ্ছিন্নভাবে মোবাইল টেলিযোগাযোগ সেবা দেওয়া যাতে সম্ভব হয়, তার জন্য মোবাইল অপারেটররা সরকার এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কাছ থেকে সহায়তা চেয়েছে। বুধবার মোবাইল অপারেটরদের সংগঠন অ্যামটবের এক বিজ্ঞপ্তিতে এ সহায়তা চাওয়া হয়।

এতে বলা হয়, গত ২৪ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো নোটিশে বলা হয়েছে, বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিষ্কারের কাজ, টেলিফোন ও ইন্টারনেটের মতো জরুরি পরিষেবা ঘোষিত ছুটি বা শাটডাউনের আওতামুক্ত থাকবে। তারা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে এবং অফিস খোলা রাখতে পারবে। তবে দেশের কিছু কিছু স্থানে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতাদের কর্মীরা নেটওয়ার্ক পরিচালন, রিচার্জ ও বিতরণ এবং গ্রাহকসেবা (কাস্টমার সার্ভিস) দেওয়ার সময় আইন প্রয়োগকারী সংস্থার কাছে বাধাগ্রস্ত হচ্ছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্বশীল কর্মকর্তাদের তাদের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যথাযথভাবে যোগাযোগের জন্য অ্যামটব অনুরোধ করছে যেন মোবাইল সেবাদাতারা কোনোরকম বাধাবিঘ্ন ছাড়াই দেশব্যাপী নিরবচ্ছিন্নভাবে তাদের পরিষেবাগুলো চালিয়ে যেতে এবং তাদের অফিস খুলতে পারে।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)