খালেদা জিয়া হোম কোয়ারেন্টাইনে থাকবেন: ফখরুল

২৫ মার্চ ২০২০

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

দুই বছরের বেশি সময় কারাভোগের পর ছয় মাসের জন্য ছাড়া পেয়ে হোম কোয়ারেইনটাইনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, নেতা-কর্মীদেরও কোয়ারেইটাইনে থাকতে বলেছেন খালেদা জিয়া।

বুধবার রাতে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় দলের স্থায়ী কমিটির সদস্যরা দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাত শেষে মির্জা ফখরুল এসব কথা জানান। তিনি আরও বলেন, আমরা শুধু ম্যাডামের সঙ্গে দেখা করতে এসেছিলাম। ম্যাডাম খুব অসুস্থ। চিকিৎসকরা তাকে দেখছেন।

ফখরুল বলেন, খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারটা নিশ্চিত করা নিয়ে আলোচনা হয়েছে এবং তাকে যেন কিছুদিন কোয়ারেইটাইনে রাখা হয় অর্থাৎ অন্য কেউ যেন দেখা-সাক্ষাৎ না করেন, সেসব বিষয়ে আলোচনা করেছি। এই সময়ে রাজনৈতিক কোনো আলোচনা করিনি। স্থায়ী কমিটির সদস্যরা শুভেচ্ছা জানিয়েছেন এবং আল্লাহর কাছে দোয়া করেছেন, শুকরিয়া আদায় করেছেন যে, তিনি ফিরে এসেছেন বাসায়।

তিনি আরও বলেন, খালেদা জিয়া সব নেতাকর্মী ও দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন এবং সবাইকে ভালো থাকতে বলেছেন। তিনি সবাইকে কোয়ারেইটাইনে থাকার জন্য বলেছেন এবং ভয়াবহ যে মহামারী হচ্ছে, সেজন্য সবাই যেন সচেতনভাবে চলি এবং নিজেকে বাঁচিয়ে চলি সেকথা বলেছেন।

কয়দিন কোয়ারেইটাইনে থাকবেন খালেদা জিয়া এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, সেটা চিকিৎসকরা ঠিক করবেন। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

বুধবার বিকাল সোয়া ৫টায় বিএসএমএমইউ থেকে মুক্ত হয়ে নিজের বাসায় আসেন খালেদা জিয়া। কিছুক্ষণ বিশ্রামের পর ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল তার সঙ্গে দেখা করে শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত অবগত হন। চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক এফএফ রহমান, অধ্যাপক রজিবুল ইসলাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস ও অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)