টিভিতে স্বাধীনতা দিবসের আয়োজন

২৬ মার্চ ২০২০

--

কালের আবর্তে

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত 'কালের আবর্তে' নাটকের দৃশ্যে সহশিল্পীদের সঙ্গে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, নুসরাত জান্নাত রুহী ও হাসি। আজ রাত ৯টা ৫ মিনিটে বাংলা ভিশনে প্রচার হবে নাটকটি। হেলেন বদরুদ্দীনের গল্প থেকে এর চিত্রনাট্য লিখেছেন সৈয়দ ইকবাল। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, সমাপ্তি মাসুক, রিগ্যান প্রমুখ

ধাঙড়

আরটিভিতে আজ রাত ৮টায় প্রচার হবে নাটক 'ধাঙড়'। মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও জাকিয়া বারী মম। নাটকের কাহিনিতে দেখা যাবে, ১৯৭১ সালের এক সকালে পাচু নামে এক ধাঙড়কে আর্মি জিপে তুলে নিয়ে যায়। কনসেনট্রেশন ক্যাম্পে বন্দিদের মলমূত্র পরিস্কারের জন্যই তাকে নিয়ে যায় আর্মিরা। অনিচ্ছাসত্ত্বেও পাচু এ কাজ করতে শুরু করে। একদিন সেই ক্যাম্পে আর্মিরা নিয়ে আসে সুন্দরী এক তরুণীকে, যাকে দেখে হাহাকার করে ওঠে পাচুর বুক। এর পরই সে জন্ম দেয় নতুন এক ঘটনার।

বৈশাখী সকালের গান

গানে গানে স্বাধীনতা দিবসকে বর্ণাঢ্য করে তোলার আয়োজন করেছেন বৈশাখী টিভি। এ উপলক্ষে সকাল ৮টা ২০ মিনিটে চ্যানেলটি প্রচার করবে 'বৈশাখী সকালের গান' অনুষ্ঠানের বিশেষ পর্ব। এতে থাকছে খ্যাতিমান শিল্পীদের পাশাপাশি তরুণ বেশ কয়েকজন শিল্পীর দেশের গানের পরিবেশনা। এ আয়োজনের শিল্পীরা হলেন কাদেরী কিবরিয়া, তিমির নন্দী, ফেরদৌস আরা, অনিমা রায়, লিজা, রাজীব, শবনম প্রিয়াঙ্কা ও বর্ণালী সরকার। তারা দর্শকদের শোনাবেন বিভিন্ন সময়ে সাড়া জাগানো দেশ ও মুক্তিযুদ্ধের গানগুলো। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন লিটু সোলায়মান।

'গেরিলা' ছবিতে জয়া আহসান। বিকেল সাড়ে ৩টায় চ্যানেল আইয়ে প্রচার হবে এটি। সৈয়দ শামসুল হকের কাহিনি অবলম্বনে ছবিটি পরিচালনা করেছেন নাসির উদ্দীন ইউসুফ। অভিনয়ে আরও আছেন ফেরদৌস, আহমেদ রুবেল, শতাব্দী ওয়াদুদ, নাঈম, শ্যামল মাওলা প্রমুখ

এই দেশ এই মাটি

এনটিভিতে আজ দুপুর দেড়টায় প্রচার করা হবে স্বাধীনতা দিবসের গানের আয়োজন 'এই দেশ এই মাটি'। এতে দেশ ও মুক্তিযুদ্ধের বেশ কিছু গান শোনাবে ব্যান্ড পার্থিব, ধারক, চ্যাপ্টার ওয়ান, জয় অ্যান্ড ফ্রেন্ডস ও দ্য স্পেড। পুরো আয়োজনে থাকছে ব্যান্ডের নিজস্ব কম্পোজিশনের সাড়া জাগানো গানের পাশাপাশি ভিন্ন আঙ্গিকের নতুন বেশ কিছু গানের পরিবেশনা। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন ওয়াহিদুল ইসলাম শুভ্র।

আগুনঝরা দিন

বাংলাভিশনে আজ বিকেল ৫টা ২০ মিনিটে প্রচার হবে আলোচনা অনুষ্ঠান 'আগুনঝরা দিন'। মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনায় অনুষ্ঠানটি সাজানো হয়েছে। এতে অতিথি ছিলেন সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এবং মুক্তিযোদ্ধা এম খালেকুজ্জামান। সঞ্চালনা করেছেন মেজর হামিদুল হোসেন তারেক বীরবিক্রম (অব.)। প্রযোজনা করেছেন রফিকুল ইসলাম ফারুকী।

'আমিও কি মুক্তিযোদ্ধা' নাটকের দৃশ্যে সজল ও সালহা খানম নাদিয়া। এটিএন বাংলায় আজ রাত ৯টায় প্রচার হবে নাটকটি। রচনা মেজর শাহাবুদ্দিন চাকলাদার, পরিচালনায় শাহীন আহমেদ

'সিসিমপুর'-এর 'আমার দেশ, আমার গর্ব' পর্বের একটি দৃশ্যে টুকটুকি ও তার বন্ধু আশীষ। শিশুতোষ এ অনুষ্ঠানটি আজ বিকেল সাড়ে ৫টায় বিটিভি ও দুরন্ত টিভিতে একযোগে প্রচার হবে

লাল সবুজের বাংলাদেশ

এটিএন বাংলায় আজ রাত ১১টায় প্রচার হবে সংগীতানুষ্ঠান 'লাল সবুজের বাংলাদেশ'। এ আয়োজনে থাকছে কণ্ঠশিল্পী ফাহমিদা নবী, হৃদয় খান, দিনাত জাহান মুন্নি, ইভা রহমান, মৌটুসী ইসলাম, সাব্বির ও ইমরানের বেশ কিছু গান। উপস্থাপিকার সঙ্গে আলাপচারিতার ফাঁকে ফাঁকে গান শুনিয়েছেন শিল্পীরা। ফেরদৌস আরা বন্যার উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন লানা খান।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)