করোনা: পোশাকের বদলে পিপিই-মাস্ক বানাচ্ছে লা রিভ

প্রকাশ: ২৬ মার্চ ২০ । ১৯:০৪ | আপডেট: ২৬ মার্চ ২০ । ১৯:১৪

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে নিজেদের কারখানায় পোশাকের বদলে স্বেচ্ছাসেবীদের জন্য মাস্ক ও পিপিই তৈরি করছে প্যাশন ব্র্যান্ড লা রিভ। পিপিই বা পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট এবং মাস্ক তৈরিতে নিজস্ব ফ্যাক্টরির পূর্ণ ক্ষমতা প্রয়োগ করছে ব্র্যান্ডটি।

লা রিভ-এর প্রধান নির্বাহী পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, 'স্বাধীনতার ৪৯ বছরে এসে সারাবিশ্বের সাথে আরেকটি বিপর্যয়ের সম্মুখীন হয়েছি আমরা। জন্ম থেকেই বাঙালি যোদ্ধা জাতি। আমাদের মুক্তিযোদ্ধাদের যুদ্ধাস্ত্র, দক্ষ সৈন্য এমনকী উপযুক্ত প্রশিক্ষণও ছিলো কম কিন্তু মনোবল ছিলো অটুট, যার ফলে এসেছিল বিজয়। এই মুহুর্তে প্রতিটি বাংলাদেশি প্রস্তুত করোনার বিরুদ্ধে লড়তে। কিন্তু এই যুদ্ধের অন্যতম গুরুত্বপূর্ণ অস্ত্র অর্থাৎ পিপিই এবং মাস্ক কম হবার কারণ নেই। তাই পিপিই এপ্রন এবং মাস্কের যোগানে লা রিভ নিজের সামর্থ্যের একটি অংশ যোগ করার চেষ্টা করছে।'

তিনি জানান, জরুরি ভিত্তিতে তৈরি এই মাস্কগুলিতে ফিউজিংসহ ৩টি স্তর ব্যবহার করা হয়েছে যা মুখের এবং নাকের  সুরক্ষা দেবে। পিপিই এপ্রণগুলির জন্য ৬০ জিএসএম এর বিশেষ ডিসপোজেবল কাপড় ব্যবহার করা হয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন, সুঁইয়ের সূক্ষ ফুটোও অনেক সময় শরীরকে জীবানু এবং ভাইরাসের কাছে অরক্ষিত করে ফেলতে পারে। তাই এপ্রনটিতে সুঁইয়ের সর্বনিম্ন ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং স্বেচ্ছাসেবীদের মাঝে এই পিপিই ও বিশেষ মাস্কটি বিতরণ করা হবে বলে জানিয়েছে ব্র্যান্ডটি। সংবাদ বিজ্ঞপ্তি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com