গরম এমনই থাকছে, পাঁচদিন পর বৃষ্টির সম্ভাবনা

প্রকাশ: ২৮ মার্চ ২০ । ১৮:০৪

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

দেশের বিভিন্ন স্থানে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ আরও দুইদনি অব্যাহত থাকবে; এই সময়ের মধ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে পাঁচদিনের মাথায় তাপমাত্রা কিছুটা কমে বৃষ্টি হতে পারে।

শনিবার আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

অধিদপ্তর বলছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থ্যাৎ দুইদিন আবহাওয়ার উল্লেখযোগ্য কোন পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে পাঁচদিনের মাথায় কোথাও কোথাও বৃষ্টি অথবা বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। বরিশাল বিভাগসহ ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, হাতিয়া, খুলনা, বাগেরহাট, চুয়াডাঙ্গা ও যশোর অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টি হওয়ার খবর পায়নি আবহাওয়া আধিদপ্তর। এই সময়ের মধ্যে সর্বোচ্চ তাপমাত্র রেকর্ড করা হয়েছে মোংলাতে ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস; আর সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার সার্বিক পর্যবেক্ষণে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ
বঙ্গোপসাগরে অবস্থান করছে।


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com