পুলিশের নামে খোলা ভুয়া ফেসবুক পেজের ব্যাপারে হুঁশিয়ারি

১১ এপ্রিল ২০২০ | আপডেট: ১১ এপ্রিল ২০২০

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

পুলিশের নাম কিংবা লোগো ব্যবহার করে 'বাংলাদেশ পুলিশ' নামে কিংবা নামের অংশ ব্যবহার করে ফেসবুকে খোলা ভুয়া পেজ ও গ্রুপের বিরুদ্ধে কঠোর হচ্ছে কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা এসব ভুয়া পেজ বন্ধে কঠোর হুঁশিয়ারিও দিয়েছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ কর্মকর্তারা বলছেন, এসব ভুয়া পেজকে পুলিশের আসল পেজ মনে করে নানা বিভ্রান্তিকর পোস্টে সাধারণ মানুষ লাইক দিচ্ছেন ও শেয়ার করছেন। এ ছাড়া ওই সব পেজে দেওয়া নানা প্রলোভনে অনেকে বিভ্রান্ত ও প্রতারিত হচ্ছেন।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, ফেক পেজ, গ্রুপ ও সাইট খোলা বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। যারা এটা করেছেন, তাদের অবিলম্বে এগুলো বন্ধ করতে হবে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, এসব ভুয়া পেজ ও গ্রুপ খুঁজে বের করে সেগুলোর অ্যাডমিনসহ জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

পুলিশ সদর দপ্তরের মিডিয়া শাখা থেকে জানানো হয়েছে, বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজের লিংক- https://www.facebook.com/BangladeshPoliceOfficialPage/ এর বাইরে পুলিশের অন্য কোনো ফেসবুক পেজ নেই।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)