হটলাইনে ফোন করলে ঘরে পৌঁছে যাচ্ছে খাবার

প্রকাশ: ১৭ এপ্রিল ২০ । ১৫:৫৫ | আপডেট: ১৭ এপ্রিল ২০ । ১৬:৩০

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষের মাঝে প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হচ্ছে। অনেকে ব্যক্তিগত উদ্যোগেও অসহায় এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন।

অসহায় ও দুস্থ মানুষ যেকোনো দুর্যোগময় পরিস্থিতিতে হাত পাতার আগেই ত্রাণ সহায়তা পেলেও নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের লোকজন এক্ষেত্রে যেন অসহায়। কেননা অনেক সময় চক্ষুলজ্জার কারণেও এই শ্রেণির মানুষ ত্রাণ চাইতে পারেন না। এমন অবস্থায় অসহায় ও দুস্থ মানুষের পাশাপাশি নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষকে সহায়তার লক্ষ্যে চালু করা হয়েছে হটলাইন। নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের লোকজন, যারা ত্রাণ চাইতে পারছেন না, হটলাইনে ফোন করলে তাদের ঘরেই পৌঁছে যাচ্ছে খাবার। এ জন্য বিভিন্ন জায়গায় চালু হয়েছে হটলাইন।

এই উদ্যোগের অংশ হিসেবে ঠাকুরগাঁও, চুয়াডাঙ্গা, ময়মনসিংহ, বরগুনা, নোয়াখালী ও ফেনীসহ বিভিন্ন জেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে হটলাইনে ফোন করা মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে।

এ প্রসঙ্গে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম বলেন, এর ফলে ত্রাণের জন্য তাদের কারো কাছে ধরণা দিতে হচ্ছে না। আর দ্বিতীয়ত, অনেক সময় অনেকে লজ্জা পায় ত্রাণ নিতে। হটলাইনে এ ব্যবস্থায় তাদের সেই লজ্জাজনক পরিস্থিতির মুখোমুখিও হতে হচ্ছে না।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com