আমরা মানুষ হত্যা করার জন্য কারখানা খুলব না: রুবানা

প্রকাশ: ১৭ এপ্রিল ২০ । ১৮:২৮ | আপডেট: ১৭ এপ্রিল ২০ । ১৮:৫৪

অনলাইন ডেস্ক

রুবানা হক -ফাইল ছবি

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি রুবানা হক বলেছেন, ২৬ এপ্রিল পোশাক কারখানাগুলো পুনরায় চালু করা হবে কিনা তা পুরোপুরি নির্ভর করছে করোনাভাইরাস পরিস্থিতির ওপর।

শুক্রবার তিনি ইউএনবিকে বলেন, দেশে করোনা পরিস্থিতি বিবেচনা করেই আমরা কারখানাগুলো আবারও খোলার বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করব।

পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে উল্লেখ করে রুবানা হক বলেন, আমরা মানুষ হত্যা করার জন্য বা আমাদের শ্রমিকদের সমস্যায় ফেলতে কারখানাগুলো খুলব না। তৈরি পোশাকের কারখানাগুলো খোলার আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে পরামর্শ করা হবে বলেও জানান তিনি।

এর আগে, ২৫ এপ্রিল পর্যন্ত সরকার ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ আবারও যদি না বাড়ানো হয় তাহলে ২৬ এপ্রিল থেকে কারখানাগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় বিজিএমইএ।     

পোশাক খাতের শীর্ষ এ সংস্থাটি গত ৫ এপ্রিল কারখানাগুলো পুনরায় চালু করার চেষ্টা করেছিল, যার ফলে করোনাভাইরাস সংক্রমণের মারাত্মক ঝুঁকির মধ্যেই বিভিন্ন জেলা থেকে হাজার হাজার শ্রমিক ঢাকায় চলে আসেন। তবে সরকার সাধারণ ছুটির মেয়াদ ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর পর কারখানাগুলো পুনরায় খোলার সিদ্ধান্ত থেকে সরে আসে বিজিএমইএ।  

এদিকে, সংক্রমণ ছড়িয়ে পড়ায় পুরো বাংলাদেশ এখন করোনাভাইরাস মহামারির ঝুঁকিতে রয়েছে বলে বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com