সিলেটে লক্ষণ ছাড়া পরীক্ষায় যুবকের করোনা পজেটিভ

প্রকাশ: ২০ এপ্রিল ২০ । ০৯:৫৯ | আপডেট: ২০ এপ্রিল ২০ । ১২:০০

সিলেট ব্যুরো

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত আরেকজনকে শনাক্ত করা হয়েছে। রোববার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষায় এক যুবকের করোনা শনাক্ত হয়।

যুবকটি (৩৭) সিলেট সদর উপজেলার খা‌দিমপাড়া ইউ‌নিয়নের বা‌সিন্দা। তার শরী‌রে করোনার কোনো লক্ষণ ছিল না। 

ওসমানী হাসপাতা‌লের উপ-প‌রিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রোববার ওসমানী হাসপাতালের পি‌সিআর ল্যাবে ২৭ জনের পরীক্ষা করা হয়। এদের মধ্যে ওই যুবকের করোনা পজেটিভ আসে। রাতে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। 

তিনি জানান, করোনা আক্রান্ত হওয়ার খবর জানার পর ওই যুবক আত্মগোপন করেন। পেশায় টমটম চালক ওই যুবককে শ্বশুরবা‌ড়ির লোকজন লু‌কিয়ে রাখে। এরপর স্থানীয় জনপ্র‌তি‌নি‌ধি ও পু‌লিশের সহায়তায় সোমবার ভোরে শহীদ শামসু‌দ্দিন আহমদ হাসপাতালে ভ‌র্তি করা হয়। 

ওই হাসপাতালের আবাসিক চি‌কিৎসক (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র জানান, উপজেলা প্রশাসন ও শাহপরাণ থানা পুলিশ স্থানীয় জনপ্রতিনিধি এবং জনতার সাহায্যে ওই যুবককে খুঁজে বের করে হাসপাতালে নিয়ে আসে। তার শারিরীক অবস্থা গুরুতর নয়। 

এ‌দিকে আক্রান্ত যুবকের শ্বশরবাড়ির লোকজনকে হোম কোয়া‌রেন্টাই‌নের নীতিমালা মানার জন্য বলা হয়েছে বলে জানান ডা. সুশান্ত।

প্রসঙ্গত, সিলেটে এখন পর্যন্ত চারজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলেন। প্রথম শনাক্ত হওয়া ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। অন্য দুইজনের একজন গোয়াইনঘাট ও অন্যজন জৈন্তাপুর উপজেলার বাসিন্দা।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com