করোনা: চট্টগ্রামে টিসিবির পণ্য বিক্রিতে 'থলে' পদ্ধতি

প্রকাশ: ২০ এপ্রিল ২০ । ২২:১৮

চট্টগ্রাম ব্যুরো

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিসিবির পণ্য বিক্রিতে সামাজিক দূরত্ব বজায় থাকছে না। এ নিয়ে কয়েক দিন ধরে আলোচনা-সমালোচনা চলছিল। ফলে ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টায়ার টিউব পদ্ধতি চালু করা হয়েছিল। এ পদ্ধতিতে এক টিউবে একজন করে ক্রেতা দাঁড়ান। কিন্তু যে হারে ক্রেতা রয়েছেন, সে হারে টায়ার টিউব ব্যবস্থা করা যাচ্ছিল না। এ অবস্থায় এবার নির্দিষ্ট দূরত্বে সংশ্লিষ্ট ক্রেতাদের বাজারের 'থলে' কিংবা এ ধরনের জিনিস রেখে দূরত্ব বজায়ের চেষ্টা করা হচ্ছে।

সোমবার দুপুরের দিকে নগরীর জামালখান এলাকায় টিসিবির পণ্য বিক্রির ট্রাকের পেছনে তিন থেকে চার ফুট দূরত্বে হাতের ব্যাগসহ বিভিন্ন জিনিস রেখে বিভিন্ন বয়সের লোকজনকে দূরত্ব বজায় রেখে ক্রেতারা কেনাকাটা করতে যান। শুধু জামালখানই নয়, নগরীর যেসব এলাকায় টিসিবির ট্রাক গেছে, সেসব এলাকায় এমন চিত্র দেখা গেছে।

টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, নগরীর ২৫টি পয়েন্টে ২৫টি ট্রাকে নিত্যপণ্য বিক্রি করা হচ্ছে। সবখানেই বিপুলসংখ্যক ক্রেতা। তবে যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বেচাকেনা চলে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ এলাকাভিত্তিক জনপ্রতিনিধিদের সহায়তা নেওয়া হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com