কিম জং উন বেঁচে আছেন, দাবি দক্ষিণ কোরিয়ার

প্রকাশ: ২৭ এপ্রিল ২০ । ১০:২৪

অনলাইন ডেস্ক

কিম জং উন

উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উনের মৃত্যুর গুঞ্জনে কয়েকদিন থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ও সংবাদমাধ্যম সরগরম। এ গুঞ্জনের মধ্যে কিম জং উন ‘বেঁচে আছেন এবং ভালো আছেন’ বলে দাবি করেছেন দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র নীতি বিষয়ক উপদেষ্টা চাং ইন মুন।

১৫ এপ্রিল দেশের প্রতিষ্ঠাতা ও তার দাদা কিম ইল সুংয়ের জন্মদিনে তাকে অনুপস্থিত দেখা গেছে। এরপরই নানা জল্পনা ছড়িয় পড়ে।

রোববার দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র নীতি বিষয়ক উপদেষ্টা চাং বলেন, ‘আমাদের সরকারের অবস্থান স্পষ্ট...কিম জং উন বেঁচে আছেন ও সুস্থ আছেন। তিনি ১৩ এপ্রিল থেকে ওনসান এলাকায় অবস্থান করছেন। এখনও সন্দেহজনক কিছু মনে হয়নি।'  খবর এনডিটিভির

তিনি জানিয়েছেন, কিমের হলিডে রিসোর্টের কাছে একটি ব্যক্তিগত রেলস্টেশন আছে। সেখানে তার ট্রেন দেখা গেছে।

কিম জং উনকে সর্বশেষ জনসমক্ষে দেখা যায় ১১ এপ্রিল দলের পলিটব্যুরোর এক মিটিংয়ে। 

জাপানি সংবাদমাধ্যমের দাবি, হার্টের অপারেশনের পর তিনি ‘অচেতন’ হয়ে গেছেন। হংকংয়ের একটি টেলিভিশনের দাবি, তিনি আসলে মারাই গেছেন। এ নিয়ে উত্তর কোরিয়ার পক্ষ থেকে এখনও কিছূ জানানো হয়নি।  

এদিকে উত্তর কোরিয়ার অবকাশ যাপন কেন্দ্রে কিম জং উনের ব্যক্তিগত একটি ট্রেন স্যাটেলাইটের মাধ্যমে শনাক্ত করা গেছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্রের একটি নজরদারি দল।

ওয়াশিংটনভিত্তিক ৩৮ নর্থ নামের নজরদারি দলের ওয়েবসাইটে বলা হয়, উত্তর কোরিয়ার পূর্ব উপকূলের উয়োনসানের একটি স্টেশনে গত ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত কিমের ট্রেনটি অবস্থান করেছিল। তাদের দাবি, ট্রেনের অবস্থানের মাধ্যমে বোঝা যায় কিম একটি অভিজাত এলাকায় আছেন। তবে এই ট্রেনের উপস্থিতি কিমের শারীরিক অবস্থা নিয়ে কোনও আভাস দিচ্ছে না বলে জানিয়েছে তারা।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com