করোনাতেও বিশেষ ব্যবস্থায় নির্মিত হবে ২০০ নাটক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০ । ১৩:১৭

বিনোদন প্রতিবেদক

লাইট,ক্যামেরা, অ্যাকশন-সবই বন্ধ আছে করোনার এই দুর্যোগ। ফলে শোবিজের মানুষরা বেকার হয়ে বসে আছেন। চ্যানেলগুলোতেও নতুন নাটক প্রচারের সংকট দেখা দিয়েছে। এ পরিস্থিতে আর্থিকভাবে বেশ ক্ষতরি মুখে পড়ছে শোবিজ ইন্ডাষ্ট্র। এই অর্থনৈতি ক্ষতি  কাটিয়ে উঠতে টেলিভিশনের চারটি সংগঠন বিশেষ ব্যবস্থায় নাটক নির্মাণের কথা ভাবছে। 

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অভিনয় শিল্পী সংঘ, ডিরেক্টরস গিল্ড ও নাট্যকার সংঘ— এই সংগঠনগুলোর  মিলে বিশেষ ব্যবস্থায় ২০০ নাটক নির্মাণের পরিকল্পণা হাতে নিয়েছে। 

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম করোনার এই সময়ে ফান্ড তৈরির জন্য এমন প্রস্তাব রেখেছেন অন্য সংগঠনের কাছে। এতে অন্যরাও একমত প্রকাশ করেন। টিভি চ্যানেল, প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকুশলীরা প্রায় প্রত্যেকেরই কিছু টাকা পাওনা আছে। আগামী মাসের মধ্যে এগুলো তুলে দিলে অস্বচ্ছল শিল্পীদের কাজে লাগবে বলে মনে করে সংগঠনগুলো।

নাসিম গণমাধ্যমকে জানিয়েছেন, ‘দূরত্ব বজায় রেখে, ঘরে বসে কিংবা প্যানেলে বসেই হোক—আমরা যদি ২০০ নির্মাতাকে নাটক তৈরির দায়িত্ব দিই, সেখান থেকে নির্মাণের টাকার একটি অংশ আমাদের আন্তঃসংগঠনের তহবিলে দেওয়া হবে।’ এদিকে পুরো বিষয়টি নিয়ে সংগঠনগুলোর অভিভাবক ও নাট্যজন মামুনুর রশীদ বলেন, ‘এগুলো প্রাথমিক ভাবনা। আমাদের অনেক আলোচনা করতে হবে। যেন সংগঠনের সবাই বিষয়গুলো জানে। নীতিনির্ধারণও করতে হবে।’

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com