ত্রাণ বিতরণে চেয়ারম্যানের স্বজনপ্রীতির অভিযোগে সড়ক অবরোধ

প্রকাশ: ২৭ এপ্রিল ২০ । ১৭:৪৭ | আপডেট: ২৭ এপ্রিল ২০ । ১৭:৫০

দিনাজপুর প্রতিনিধি

অবরোধকারীদের একাংশ -সমকাল

দিনাজপুরে স্বজনপ্রীতি করে ত্রাণ বিতরণের প্রতিবাদ এবং প্রকৃত দুস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণের দাবিতে ৫ ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করা হয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে দিনাজপুর সদর উপজেলার দিনাজপুর-রংপুর মহসড়কের দরবারপুর নামক এলাকায় সড়ক অবরোধ করা হয়। 

স্থানীয়দের অভিযোগ, সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায় নিজের আত্মীয়দের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করছেন। অথচ যারা প্রকৃত দুস্থ-অসহায় এবং না খেয়ে রয়েছেন তাদের দেওয়া হচ্ছে না। এ কারণে প্রকৃত দুস্থ, শ্রমজীবী ও অসহায়রা এই অবরোধ কর্মসূচি শুরু করেছেন। 

এদিকে অবরোধের সংবাদ পাওয়ার পর দুপুরে ঘটনাস্থলে যান দিনাজপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান, চেয়ারম্যান অশোক কুমার রায়সহ পুলিশ। এ সময় স্থানীয়দের অবরোধ তুলে নেওয়ার জন্য তারা আলোচনা করেন। পরে ওই এলাকায় কারা কারা ত্রাণ সহযোগিতা পাননি তাদের তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়। এরপর ওই তালিকা অনুযায়ী সবার মাঝে ত্রাণ সহযোগিতা পৌছে দেওয়ার শর্তে দুপুর ২ টায় এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করে নেয় এবং যানচলাচল শুরু হয়।

দিনাজপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২-১ দিনের মধ্যেই তালিকা তৈরি করে প্রশাসনের কাছে দেওয়া হবে। এরপর সেই তালিকা অনুযায়ী ত্রাণ বিতরণ করা হবে। এই আশ্বাসের ভিত্তিতে অবরোধ তুলে নিয়েছেন এলাকাবাসী।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com