বরিশালে লকডাউন শিথিল করল প্রশাসন

প্রকাশ: ২৭ এপ্রিল ২০ । ২১:২২ | আপডেট: ২৮ এপ্রিল ২০ । ০১:২৯

বরিশাল ব্যুরো

বরিশালে রমজান উপলক্ষ্যে লকডাউন কিছুটা শিথিল করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে সোমবার শর্তসাপেক্ষে লকডাউন শিথিল করার কথা জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনা প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে বরিশালেও মানুষ ও যানবাহন চলাচল, অফিস-আদালত, কলকারখানা বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। তবে জরুরি  কিছু ক্ষেত্রে ও পবিত্র রমজান মাস শুরু হওয়ায় শর্তসাপেক্ষে এই নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে।

শর্তগুলো হলো- যেসব প্রতিষ্ঠান ও কলকারখানা চালু রাখা হয়েছে তাদের কর্মীদের চলাচলে সহযোগিতা প্রদান করতে হবে। ফ্যাক্টরি ও কারখানা চালু রাখার ক্ষেত্রে কর্মীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি জেলা সিভিল সার্জন নিয়মিত পর্যবেক্ষণ করবেন। 

যথাযথ নিরাপত্তা ব্যবস্থা বজায় রেখে ইফতার ও সেহর বিক্রির জন্য রেস্টুরেন্ট এবং মহাসড়কে পণ্যবাহী যানবাহন চলাচল করায় মহাসড়ক সংলগ্ন রেস্তোরাগুলো চালু থাকবে। 

নতুন এই আদেশ মেনে চলতে এবং বাস্তবায়নে সহযোগিতার জন্য জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানিয়েছেন। আদেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com