শিমুলিয়া ঘাট দিয়ে কর্মস্থলে ফিরেছে শ্রমজীবী মানুষ

২৮ এপ্রিল ২০ । ০০:০০

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট দিয়ে সোমবার সকাল থেকেই ঢাকায় কর্মস্থলে ফিরেছেন দক্ষিণাঞ্চলের মানুষ। তাদের বেশিরভাগই পোশাক ও অন্যান্য কলকারখানার শ্রমিক।

সকালে সরেজমিনে শিমুলিয়া ঘাটে দেখা যায়, লঞ্চ, সি-বোটসহ বিভিন্ন নৌযান বন্ধ থাকায় ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসছেন দক্ষিণবঙ্গের মানুষ। পোশাক কারখানা খুলে দেওয়ায় তারা ফিরতে শুরু করেছেন বলে জানা গেছে। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ কলকারাখানা-প্রধান এলাকা এসব মানুষের গন্তব্য। তারা বাড়ি থেকে বিভিন্ন যানবাহনে কাঁঠালবাড়ি ঘাটে এসে ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে আসছেন। এখানে এসে বাস না পেয়ে বিভিন্ন যানবাহনে করে গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন। বাস না পেয়ে ইয়েলো ক্যাব, অটোরিকশা, মাইক্রোবাস, নছিমন-করিমনসহ নানা যানবাহনে তারা ছুটছেন কর্মস্থলের দিকে।

এতদিন ঘাটে তেমন কোনো যানবাহন না থাকলেও গত রোববার থেকে বেশ কিছু যানবাহন দেখা যাচ্ছে শিমুলিয়া ঘাটে। এ ছাড়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের চেকপোস্টগুলো কিছুটা শিথিল করায় লোকজন বিভিন্ন যানবাহনে করে ফিরতে শুরু করেছেন কর্মস্থলে।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com