গাংনীতে প্রথমবারের মতো ২জনের করোনা শনাক্ত

প্রকাশ: ০৬ মে ২০ । ১১:২৮ | আপডেট: ০৬ মে ২০ । ১২:১২

অনলাইন ডেস্ক

মেহেরপুরের গাংনীতে প্রথমবারের মতো দুজনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কমর্কর্তা ডা. রিয়াজুল আলম। আক্রান্তদের একজন ঢাকা, আরেকজন ওমান থেকে বাড়িতে এসেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কমর্কর্তা জানান, আক্রান্তদের মধ্যে ষোলটাকা গ্রামের এক ব্যক্তি গত ২৩ এপ্রিল ঢাকার মোহাম্মদপুর থেকে নিজ বাড়িতে আসেন। এরপর থেকে তিনি হোমকোয়ারেন্টাইনে ছিলেন। গত ৩ মে তার নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হয়। সকালে তার নমুনা পরীক্ষার ফল পজিটিভি আসে। এছাড়া রংমহল গ্রামের এক ব্যক্তি গত ২৯ এপ্রিল ওমান থেকে দেশের বাড়িতে আসেন। গত ১ মে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে সেখান থেকে ফল পজেটিভ আসে।
মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিসিআর ল্যাব থেকে বুধবার ১৬টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ১৫ জনের নেগেটিভ, একজনেরই করোনা পজেটিভ এসেছে। এছাড়া ঢাকা শেরে বাংলা মেডিকেল কলেজ থেকে একটি করোনা পজেটিভ ফল এসেছে।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জানান,আক্রান্ত ব্যক্তিরা তাদের নিজ বাড়িতে আইশোলেশনে থাকবেন। এছাড়া তাদের বাড়িসহ  আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।  তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।
 মেহেরপুর জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com