মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে এলেন এমা স্টোন

০৬ মে ২০২০ | আপডেট: ০৬ মে ২০২০

আনন্দ প্রতিদিন ডেস্ক

অস্কারজয়ী হলিউড অভিনেত্রী এমা স্টোন।

করোনাভাইরাসে কারণে এখন সবাইকে গৃহবন্দি থাকতে হচ্ছে। তবে তারকারা এ পরিস্থিতিতে বসে নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন আয়োজনে যুক্ত হয়ে চেষ্টা করছেন করোনা পরিস্থিতি মোকাবিলার অর্থ সংগ্রহের জন্য।এ ছাড়া করোনাভাইরাসের কারণে ঘরবন্দি মানুষের মানসিক স্বাস্থ্যে বিরূপ প্রভাব পড়ছে। এই বিষয়টি নিয়েও কাজ করছেন বেশ কিছু তারকা। এবার সে তালিকায় যুক্ত হলেন অস্কারজয়ী হলিউড অভিনেত্রী এমা স্টোন।

সম্প্রতি এই বিষয়টি নিয়ে এক ভিডিওতে কথা বলেছেন তিনি। এমা স্টোন 'উই থ্রাইভ ইনসাইড' নামের একটি ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছেন। চলমান পরিস্থিতির কারণে যারা মানসিক স্বাস্থ্যের সমস্যায় ভুগছেন, তাদের টেলিফোন এবং অনলাইন রিসোর্সের মাধ্যমে সহায়তা করাই এই ক্যাম্পেইনের লক্ষ্য।

ভিডিও বার্তায় এমা স্টোন বলেন, 'কভিড-১৯' মহামারিতে আইসোলেশনে থাকার কারণে অনেকের মনেই দুশ্চিন্তা ও অনিশ্চয়তা জেঁকে বসেছে। এর মাঝে আমেরিকার ১৭ মিলিয়ন শিশু এবং টিনএজারও আছে যাদের প্রতি পাঁচজনের একজন মানসিক স্বাস্থ্য সমস্যায় ভুগছে। তাদের আমাদের টিমে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।'

জানা গেছে এই ইনস্টিটিউটের পক্ষ থেকে প্রতিদিন অনুপ্রেরণামূলক ভিডিও শেয়ার করা হবে। ভিডিওতে দেখানো হবে মানসিকভাবে সুস্থ থাকার নানা উপায়। এই ক্যাম্পেইনের সঙ্গে আরও যুক্ত আছেন জোনাহ হিল, মারগট রবি, অ্যান্ড্রু গার্লফিল্ড, অকটাভিয়া স্পেন্সার, জো ডাচ এবং সারাহ মাইকেল গেলার। এই ক্যাম্পেইনের মাধ্যমে করোনা মোকাবিলার জন্য তহবিলও সংগ্রহ

করা হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)