যশোর কারাগারে কয়েদীর মৃত্যু

প্রকাশ: ০৬ মে ২০ । ১৮:০৩

যশোর অফিস

ফাইল ছবি

যশোর কেন্দ্রীয় কারাগারে আছালত হোসেন (৫৫) নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদীর মৃত্যু হয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

কয়েদী আছালত ঝিনাইদহ সদরের গোপীনাথপুর পশ্চিমপাড়ার বাসিন্দা। ঝিনাইদহ জেলার নারী-শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে করাগারে অন্তরীণ ছিলেন তিনি।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার তুহিন কান্তি খান বলেন, গত ৪ মে রাত ৯টার দিকে আছালত হৃদরোগে আক্রান্ত হন। তখনই তাকে যশোর কেন্দ্রীয় কারাগারের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় ওই রাতেই আছালতকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। বুধবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, ঝিনাইদহ জেলা কারাগার থেকে আছালত নামে নারী ও শিশু নির্যাতন মামলায় সাজাপ্রাপ্ত ওই বন্দিকে ২০০৮ সালের ১৮ মে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ঝিনাইদহের আদালত জিআর ৩১/০৬ মামলায় তাকে ফাঁসির আদেশ দিয়েছিলেন। আসামি পক্ষ উচ্চ আদালতের আপিল করলে পরে হাইকোর্ট মামলাটি পর্যালোচনা করে মৃত্যুদণ্ডের বদলে তাকে যাবজ্জীবন কারাভোগের আদেশ দেন। এরপর থেকে আছালত যশোর কেন্দ্রীয় কারাগারে ছিলেন। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com