আনুশকাকে পাঠানো হলো আইনি নোটিশ

২২ মে ২০২০

বিনোদন ডেস্ক

বলিউড তারকা আনুশকাকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। সম্প্রতি অ্যামাজন প্রাইমে এ তারকার প্রথম প্রযোজিত প্রযোজিত ওয়েব সিরিজ ‘পাতাল লোক’ প্রকাশিত হয়েছে। প্রকাশের পর থেকে বেশ প্রশংসায় ভাসছেন এই অভিনেত্রী।  কিন্তু সে প্রশংসা বেশিদূর এগুলোনা। এলো খারাপ খবর। 

ওয়েব সিরিজের কারণে আইনি জটিলতায় ফেঁসে গেলেন আনুশকা। ওয়েব সিরিজটি গোর্খা সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ তোলা হয়েছে। এ অভিযোগের উপর ভিত্তি করেই  তাকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

অভিনেত্রীর প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিন স্লেট ফিল্ম থেকে নির্মিত প্রথম ডিজিটাল প্রজেক্ট এটি। আইনি নোটিশে অভিযোগ করা হয়েছে, এই ওয়েব সিরিজের একটি দৃশ্যে দেখা যায়, একটি নেপালি চরিত্রকে উদ্দেশ্য করে এক নারী পুলিশ বর্ণবাদী সংলাপ বলেছেন। সংলাপে ‘নেপালি’ ছাড়াও অন্য একটি শব্দ ব্যবহার করা হয়, যা গোর্খা সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছে।

এরপর ১৮ মে আনুশকাকে এই বিষয়ে আইনি নোটিশ পাঠানো হয়। আনুশকাকে নোটিশ পাঠিয়েছেন আইনজীবী গিল্ডের সদস্য বিরেন গৌরাঙ্গ। তিনি বলেন, ‘শুধু নেপালি শব্দটি ব্যবহার করলে কোনো সমস্যা ছিল না। কিন্তু তারপর

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)