শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফের ফেরি চলাচল আবার শুরু

২২ মে ২০২০

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

ছবি সমকাল

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল তিনদিন বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। তবে ব্যক্তিগত যান পারাপারে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। শুক্রবার সকাল থেকে ১২টি ফেরি চলছে। এর আগে শিমুলিয়ায় পারাপারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাকগুলো বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার সকাল পর্যন্ত পারাপার করা হয়। এখন ছোট ছোট গাড়ি আসা মাত্র পার করে দেয়া হচ্ছে। ভিড় করতে দেয়া হচ্ছে না। 

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন সমকালকে জানান, গণপরিবহন চলাচলচল করবে না। যারা ঈদে বাড়ি যেতে চাচ্ছে, তারা যেতে পারবে, তবে স্বাস্থ্যবিধি মেনে পারাপার হবে। হুড়োহুড়ি করা যাবে না। চেকপোস্টগুলো এ ব্যাপারে সর্তক রয়েছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটস্থ সহকারী মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, করোনা সংক্রমণ রোধে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গত ১৮ মে সোমবার হতে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে কর্তৃপক্ষের নির্দেশে আবারো ফেরি সার্ভিস সচল করা হয়েছে। ১২টি ফেরি সকাল থেকে চলাচল করছে। ঘাটে ১৫০টির মত পণ্যবাহী ট্রাক এবং ৫০টি ছোট গাড়ি আছে। লোকজনের ভিড় নেই। চাপ এখন কম। 

মাওয়া নৌপুলিশের আইসি সিরাজুল কবির জানান, ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে যাত্রীর চাপ নেই। ঘাটে কিছু পণ্যবাহী ট্রাক রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী প্রাইভেট কার পার করা হচ্ছে। সঙ্গে সঙ্গে কিছু ট্রাকও পার কারা হচ্ছে।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)