সিলেটে আরও ৪৫ জনের করোনা শনাক্ত

২৩ মে ২০২০

সিলেট ব্যুরো

সিলেট বিভাগের দুই জেলায় আরও ৪৫ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এরমধ্যে ৪১ জন সিলেট জেলার এবং বাকি ৪ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এতে সিলেট বিভাগের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬০৮ জনে। 

নতুন আক্রান্তদের নিয়ে সিলেট জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ২৭৭ জন এবং সুনামগঞ্জে ৯২ জন। এছাড়া এখন পর্যন্ত হবিগঞ্জ জেলায় ১৫৬ জন ও মৌলভীবাজারে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেট জেলার ৪১ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে সুনামগঞ্জ জেলার ৪ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, শুক্রবার তাদের ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে ৪১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট করোনা পজেটিভ আসে। 

ওসমানীতে শনাক্ত হওয়া সবাই সিলেট জেলার বাসিন্দা উল্লেখ করে ডা. হিমাংশু লাল রায় বলেন, সিলেট নগরী ও সদর উপজেলার বাসিন্দার সংখ্যা সবচেয়ে বেশি। এছাড়া কানাইঘাট ও গোলাপগঞ্জ উপজেলার কয়েকজন আছেন।

এদিকে শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানিয়েছেন, শুক্রবার তাদের ল্যাবে সুনামগঞ্জের ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৪ জনের রিপোর্ট পজেটিভ আসে। 

গত ৫ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে সিলেট বিভাগে ১১ জন করোনায় মারা গেছেন। তাদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৮ জন, মৌলভীবাজারে ২ জন ও হবিগঞ্জে ১ জন মারা গেছেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)