করোনার শুরু থেকেই এলাকায় ত্রাণ দিচ্ছেন সব সাংসদ: তথ্যমন্ত্রী

প্রকাশ: ২৪ মে ২০ । ২১:৫৭

সমকাল প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার শুরু থেকেই প্রায় সব সংসদ সদস্য নিজ এলাকায় ত্রাণ কার্যক্রম চালিয়ে আসছেন। রোববার মন্ত্রী তার ঢাকার মিন্টু রোডের সরকারি বাসভবনে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে একথা বলেন।

করোনা মোকাবিলায় বেশির ভাগ সংসদ সদস্য নিজ এলাকায় যাননি- এমন একটি প্রতিবেদনের প্রেক্ষিতে সাংসদদের আন্তরিকতার কথা তুলে ধরে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, দেশে একটি চিহ্নিত মহল রাজনীতিবিদ ও সংসদ সদস্যদের হেয় করার উদ্দেশ্যে এধরণের বিভ্রান্তিকর প্রতিবেদন পরিবেশন করে, যা সমীচীন নয়।

মন্ত্রী বলেন, সরকারের পক্ষ থেকে প্রত্যেককে ঘরে থাকার অনুরোধ করা হয়েছে। সেটি সবার জন্যই প্রযোজ্য। সংসদ সদস্যরা এলাকায় গেলে লোকসমাগম হয়। সেটিও এড়ানোর প্রয়োজন ছিল। কিছু বয়োজ্যেষ্ঠ ও অসুস্থ সাংসদকে বাসায় থাকার পরামর্শ দেয়া হয়েছিল। তারা এবং অন্য দু'একজন ব্যতিত প্রত্যেক সংসদ সদস্যই নিজ এলাকায় ত্রাণ তৎপরতায় অংশ নিয়েছেন ও নিচ্ছেন।'

করোনার মধ্যে নিয়মিত অফিস করেছেন আবার নিজ এলাকায় গিয়েছেন জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, তথ্য মন্ত্রণালয় শুরু থেকেই খোলা। এরমধ্যেই বেশ ক'বার এলাকায় যেতে হয়েছে, করোনা মোকাবিলায় বিভাগীয় সমন্বয় সভা করতে হয়েছে। এলাকায় থেকে ত্রাণ দিয়েছি আবার ঢাকা থেকেও প্রতিদিন খোঁজ নিচ্ছি। অন্য সংসদ সদস্যরাও নিচ্ছেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com