খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জনের করোনা শনাক্ত

২৭ মে ২০২০

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রতীকী ছবি

খাগড়াছড়িতে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩০ জনে। এদের মধ্যে এক পুলিশ সদস্যসহ ৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকি ২৭ জন চিকিৎসাধীন রয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে ৬ জন পুরুষ এবং ৩ জন নারী। এদের মধ্যে ১২ বছরের এক শিশুও রয়েছে। এ নিয়ে জেলার ৯টি উপজেলার মধ্যে মোট ৭ উপজেলায় করোনা শনাক্ত হল। নতুন আক্রান্তদের মধ্যে দীঘিনালা একজন, খাগড়াছড়ি সদর তিনজন, মহালছড়ি তিনজন, মাটিরাঙ্গায় একজন ও পানছড়িতে একজন।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ১ জন শিশু ও একজন স্বাস্থ্য কর্মী ও রয়েছেন। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানান।

এ দিকে জেলার মানিকছড়ি উপজেলায় এই প্রথম ‘করোনা’র উপসর্গ নিয়ে এক গার্মেন্টস কর্মীর মৃত্যু হয়েছে। প্রশাসনের উদ্যোগে মৃত্যু ব্যক্তির নমুনা সংগ্রহে মেডিকেল টিম, দাফন-কাফনে স্বেচ্ছাসেবী দল ও পুলিশ সরেজমিনে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহে একটি টিম, ইসলামী ফাউন্ডেশন কর্তৃক প্রস্তত থাকা একটি দাফনে টিম নিয়ে পুলিশ ঘটনাস্থলে রওয়ানা হয়েছে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা জানান, জ্বর, গলা ব্যাথা ও অন্যান্য উপসর্গে গার্মেন্টস কর্মীর মৃত্যুর খবর পেয়ে নমুনা সংগ্রহ করতে একটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন কর্তৃক উপজেলা পর্যায়ে প্রস্তুত রাখা একটি দাফন টিম ও পুলিশ সরজমিনে রওয়ানা হয়েছে নিহতের নিজ বাড়িতে। অফিসার ইনচার্জ আমির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজ তামান্না মাহমুদ জানান, করোনার উপর্সগ নিয়ে মৃত্যু হওয়ায় ওই নারীর বাড়ি লকডাউন করা হয়েছে। এ ছাড়া আশপাশের বসবাসরত্ব সবাইকে ১৪ দিনে কোয়ারান্টাইনে রাখা হবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)