পেরুতে করোনায় আক্রান্ত ২ লাখ পেরিয়েছে

প্রকাশ: ১০ জুন ২০ । ১৩:০০

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ২ লাখের ওপরে। সংক্রমণের দিক থেকে দেশটি বিশ্বে অষ্টম সর্বোচ্চ স্থানে উঠে এসেছে। ফলে দেশটি বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের আরেকটি ভরকেন্দ্র হিসেবে দেখা দিয়েছে। পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানায়। খবর এএফপির। 

মঙ্গলবার কভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭৩৮ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ৩ হাজার ৭৩৬ জনে দাঁড়িয়েছে। সোমবারের চেয়ে মঙ্গলবারে আক্রান্তের সংখ্যা ৪ হাজার বেড়ে গেছে। আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে নতুন করে ১৬৭ জনের প্রাণহানি ঘটেছে। মন্ত্রণালয় সূত্রে এমনটা জানা গেছে।   

পরিসংখ্যান অনুযায়ী লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে আক্রান্তের সংখ্যার দিক থেকে পেরু এখন কেবল ব্রাজিলের পেছনে রয়েছে। ব্রাজিল হচ্ছে লাতিন আমেরিকার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ। এদিকে মৃতের সংখ্যার দিক থেকে এ অঞ্চলের দেশগুলোর মধ্যে পেরু তৃতীয় স্থানে উঠে এসেছে। এক্ষেত্রে প্রথম স্থানে ব্রাজিল ও দ্বিতীয় স্থানে মেক্সিকো রয়েছে।

ওদিকে ১২ সপ্তাহের লকডাউনে চলায় মুখ থুবড়ে পড়েছে দেশটির অর্থনীতি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com